1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৫ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত মৃত ব্যাক্তিদের দাফনে বিশেষ উদ্যোগে সালমা-আদিল ফাউন্ডেশন

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৪৪ বার পঠিত

করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যাক্তিদের দাফনে সালমা-আদিল ফাউন্ডেশন নিয়েছে একটি মহতী, মানবিক ও বিশেষ উদ্যোগ। এখন থেকে কোভিড-১৯ আক্রান্ত মৃত ব্যাক্তিদের দাফনের প্রয়োজনীয় সরঞ্জাম বিনামূল্যে সরবরাহ করবে সংস্থাটি।

সম্প্রতি রাজধানীসহ দেশজুড়ে করোনায় আক্রান্ত হয়ে কিংবা অনুরূপ উপসর্গ নিয়ে মারা গেলে লাশ দাফন নিয়ে দেখা দিচ্ছে নানা রকমের জটিলতা। এতে মৃত ব্যক্তির স্বজনদের চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে। মিলছে না মৃত ব্যক্তির প্রাপ্য শেষ সামাজিকতাটুকুও।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর লাশ নিয়ম মেনে দাফন করলে সংক্রমণের ঝুঁকি নেই বলে জানিয়েছেন দেশের চিকিৎসা বিশেষজ্ঞরা। এই বিষয়গুলো বিবেচনা করে এসএএফ এই মানবিক উদ্যোগটি গ্রহণ করেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে দাফনের প্রয়োজনীয় সরঞ্জাম তারাই বিনামুল্যে সরবরাহ করবে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ০১৯৭৭ ৮৮৯ ৮০৬ ও ০১৯ ১৭ ৭০ ৭৭ ৭১ এই দুই নাম্বার এ কিংবা এসএএফ এর ফেসবুক পেজ     https://www.facebook.com/SAF.Dhaka/এ   যোগাযোগ করলে

দাফনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ভলান্টিয়ারদের মাধ্যমে যে কোন সময় মৃত ব্যক্তির স্বজনদের কাছে পৌঁছে দেয়া হবে।

ইতোমধ্যে সংস্থাটি নিজ অর্থায়নে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ও ‘খিদমাতুল মাইয়্যাত-গাজীপুর’ নামে পরিচিত বিশেষ স্বেচ্ছাসেবীদের হাতে সৎকারের প্রয়োজনীয় সরঞ্জাম, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং অন্যান্য সুরক্ষা গ্যাজেট হস্তান্তর করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451