1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভারতসহ তিন দেশের নাগরিকদের প্রবেশে সৌদির নিষেধাজ্ঞা পাবনা ৪ আসনের উপ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে – সিইসি ঐতিহ্যবাহী টাউনহল রক্ষার দাবীতে বাংলাদেশ গ্রুপ থিয়েটারের মানববন্ধন খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সড়কে শৃঙ্খলা বড় চ্যালেঞ্জ খুলনায়! মাগুরা সদর উপজেলায় বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তি মাগুরার শালিখায় নিখোঁজ বিদ্যুত সরকারের মৃতদেহ নদী থেকে উদ্ধার অভয়নগরে সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন বাগেরহাটে হাঙ্গার প্রজেক্টের সচেতনতা মূলক সভায় বক্তারা সাতক্ষীরা আশাশুনির বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন

দেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৯৭

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৪২ বার পঠিত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৫২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৯৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৯১৩ জনে। নতুন করে সুস্থ হয়েছেন ৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩২ জন।

আজ (সোমবার) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, মৃত্যু সাতজনের মধ্যে ছয়জন পুরুষ, একজন নারী। এদের মধ্যে পাঁচ জন ঢাকার ও একজন সিলেটের এবং একজন রাজশাহীর বাসিন্দা। বয়স বিশ্লেষণের ক্ষেত্রে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সের পাঁচজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যেই একজন ও ১০ বছর বয়সের নিচে রয়েছে এক শিশু।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ১৯২টি। পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৮১২টি। মোট পরীক্ষা করা হয়েছে ৫০ হাজার ৪০১টি। নমুনা সংগ্রহের হার ১৩.৯১ শতাংশ বেশি পাশাপাশি নমুনা পরীক্ষার হার প্রায় ১০ শতাংশ বেশি বলে তিনি জানান।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৫ জন। মোট আইসোলেশনে আছেন ১ হাজার ২২০ জন। সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে নয় হাজার ৭৩৮টি। ঢাকার ভেতরে রয়েছে তিন হাজার ৯৪৪টি। ঢাকা সিটির বাহিরে পাঁচ হাজার ৭৯৪টি শয্যা রয়েছে। আইসিইউ সংখ্যা রয়েছে ৩৪১টি, ডায়ালাইসিস ইউনিট রয়েছে ১০২টি।

ব্রিফিংয়ে জানানো হয়, এ পর্যন্ত ৬০ জেলায় করোনাভাইরাসের বিস্তার ঘটেছে। চট্টগ্রাম, রাঙ্গামাটি, সাতক্ষীরা ও নাটোরে এখনও সংক্রমণ হয়নি। এছাড়া নতুন আক্রান্ত জেলা হলো ঝিনাইদহ। ঢাকায় সবচেয়ে বেশি সংক্রমিত এলাকা হলো রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্মদপুর, মিরপুর ১৪, শাহবাগ, ওয়ারী, কাকরাইল, উত্তরা।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451