1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৫ পূর্বাহ্ন

তানোরে মাইকে ঘোষনা দিয়ে ক্যাশিয়ারের ওপর হামলা

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৩২ বার পঠিত

রাজশাহীর তানোরে মাইকে ঘোষনা দিয়ে ‘তারাবি’র নামাজ পড়া নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এঘটনায় আজ (২৬ এপ্রিল) গ্রামবাসীর পক্ষে মিনারুল ইসলাম বাদী হয়ে স্থানীয় কাউন্সিলরের কাছে অভিযোগ করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বর্তমানে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারি ঘোষনা মতে ‘তারাবি’র নামাজ আদায়ের সিদ্ধান্ত নেয় তানোর পৌর এলাকার চাঁদপুর জামে মসজিদ কমিটি। এতে ওই গ্রামের সাবের আলীর পুত্র এরশাদ ও এরফান ক্ষিপ্ত হয়ে মসজিদে তারাবির নামাজ পূর্বের স্বাভাবিক নিয়মে আদায় করা হবে। কারও বেধেঁ দেয়া নিয়মে মসজিদে তারাবির নামাজ পড়া যাবে না বলে হুংকার দেয়। তার নিয়মে শনিবার ও রোববার রাতে তারাবি নামাজ ২০-২৫ জন মুসল্লি দলবদ্ধ ভাবে এরশাদের ইমামতিতে নামাজ পড়েছেন।

অভিযোগে আরও বলা হয়, এরআগে শনিবার সন্ধ্যায় তার বেধেঁ দেয়া নিয়ম অমান্য করে সরকারি ঘোষনা মতে মুসল্লিা মসজিদে নামাজ পড়তে চাই। এতে এরশাদ ক্ষিপ্ত হয়ে মসজিদে তালা দেয়া হবে বলে হুংকার দেন। এসময় তার এমন খারাপ আচরণের কারণ জানতে চাইলে তিনি বলেন তার নিয়মেই মসজিদে নামাজ পড়তে হবে।

এসময় গ্রামবাসী বলে মসজিদ সবার জন্য উম্মুক্ত। তালা দেয়া খারাপ দেখাবে। ইচ্ছেমত দুয়েকজন করে আসবে। সামাজিক দূরত্ব বজায় রেখে রমজানের পবিত্রতা রক্ষায় ইবাদতের মাধ্যমে নামাজ আদায় করে চলে যাবে। এমন কথার প্রতিবাদ করা মাত্র এরশাদ ও তার ভাই এরফান ক্ষিপ্ত হয়ে মসজিদের ক্যাশিয়ার মিনারুল ইসলামের উপর অতর্কিত হামলা করে কিল ঘুষি মারে। এসময় আশপাশের উপস্থিতি লোকজন আগাইয়া আসিলে পরিস্থিতি শান্ত হয়।

এনিয়ে মসজিদ কমিটির ক্যাশিয়ার মিনারুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে ঘটনার পরদিন আজ (২৬ এপ্রিল) রোববার সকালে পৌর কাউন্সিলর উজ্জল হোসেনের কাছে অভিযোগ করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে কাউন্সিলর আগামীকাল (২৭ এপ্রিল) সোমবার দুপুরে সামাজিক দূরত্ব বজায় রেখে গ্রামবাসীর সাথে বসবেন বলে অবহিত করেছেন বলে তিনি জানান।

তবে, এসব বিষয়ে অভিযুক্ত এরশাদের কাছে জানতে চাওয়া হলে তিনি অস্বিকার করে বলেন, মসজিদের সেক্রেটারী আব্দুল গণির কু-পরামর্শে ও ইশারায় তার উপর অন্যায় ভাবে উল্টো হামলা হয়েছে। তিনি আরও বলেন, বাব-দাদার আমল থেকে মসজিদে তারাবি নামাজ পড়া হয়। এখন তারাবি নামাজ কেন হবে না। আমরা আগের নিয়মে তারাবি নামাজ পড়বো। প্রশাসন কি করবে দেখা যাবে বলে জানান তিনি।

এব্যাপারে তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, বিষয়টি নিয়ে অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451