1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:০৬ অপরাহ্ন

ক্ষতিগ্রস্থ কৃষকদের সহায়তার জন্য অর্থ সংগ্রহের প্ল্যাটফর্ম ‘আমরা করব জয়’

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৩৮ বার পঠিত

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানী (জিডিআইসি) এবং নগদ যৌথভাবে “আমরা করব জয়” নামে একটি প্ল্যাটফর্মের অধীনে বাংলাদেশের কৃষক সমাজের সহায়তার জন্য একটি তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে। উভয় সংস্থার প্রতিনিধিরা আজ এক অনলাইন সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে বার্তাটি জানান।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ফারজানা চৌধুরী, জনাব তানভির এ মিশুক, ম্যানেজিং ডিরেক্টর, নগদ, জনাব মোহাম্মদ আমিনুল হক, ভারপ্রাপ্ত সিইও, নগদ এবং সৈয়দ মঈনউদ্দিন আহমেদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, গ্ৰীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড উক্ত অন লাইন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও নগদ এক যৌথ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, কৃষি আমাদের দেশের জীবনীশক্তি এবং আমাদের মোট জনসংখ্যার প্রায় ৪৫% শতাংশ মানুষ কৃষির উপর নির্ভরশীল, যেখানে দেশের প্রায় ৭.৫ থেকে ৮ কোটি মানুষ নিযুক্ত এবং তারা সম্মিলিতভাবে আমাদের জিডিপিতে প্রায় ১৪.২৫% অবদান রাখে।

করোনাভাইরাস মহামারী মানুষের প্রতিদিনের জীবনকে ক্ষতিগ্রস্থ করেছে এবং লক্ষ লক্ষ মানুষের জীবন-জীবিকা হুমকিতে ফেলেছে এবং এই ক্ষতিগ্রস্থ লোকদের একটি বড় অংশ হ’ল আমাদের দেশের কৃষক সমাজ। যারা দেশের খাদ্য সুরক্ষা নিশ্চিত করে থাকে। করোনা ভাইরাস মহামারীর কারণে ফসল তোলা, ফসল কাটা ও বিক্রি বাধাগ্রস্ত হচ্ছে, যা শেষ পর্যন্ত এই কৃষকদের পরিবারগুলোর দৈনন্দিন জীবিকা এবং বেঁচে থাকার উপর বিরূপ প্রভাব ফেলছে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স সবসময় দেশের প্রান্তিক জনগোষ্ঠীর সাথে কাজ করে আসছে এবং তাদের আর্থিক সুরক্ষা নিশ্চিত করতে সর্বদা আগ্রহী। একই সাথে, নগদ প্রান্তিক এবং আর্থিক অন্তর্ভুক্তির বাইরে থাকা জনগোষ্ঠীর জন্য ডিজিটাল আর্থিক পরিসেবা প্ল্যাটফর্ম হয়ে ওঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ।

সুতরাং, আমাদের কৃষক সম্প্রদায়কে বাংলাদেশের ক্রমাগত খাদ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য করোনভাইরাস মহামারীর প্রতিকূলতা থেকে বাঁচানো দরকার। এই বিশ্বাস দ্বারা অনুপ্রাণিত হয়ে জিডিআইসি এবং নগদ তাদের পাশে দাঁড়ানোর তাগিদ অনুভব করে এবং একইভাবে আমাদের দেশের কৃষক সম্প্রদায়ের প্রতি অবদান রাখতে আমাদের সকলের জন্য অর্থ সংগ্রহের প্ল্যাটফর্ম “আমার করব জয়” চালু করতে যাচ্ছে।

“জীবিকা নির্বাহের জন্য দেশের প্রায় অর্ধেক জনগোষ্ঠী কৃষির উপর নির্ভরশীল, এরাই সবচেয়ে গুরুত্বপূর্ণ জনগোষ্ঠী যাদের রক্ষা করতে হবে আমাদের জাতির ধারাবাহিক সমৃদ্ধি এবং খাদ্য সুরক্ষার জন্য , যে কারণে আমরা এই অর্থ সংগ্রহ প্ল্যাটফর্মটি চালু করছি। আমি দৃঢ় ভাবে আশা করি এবং বিশ্বাস করি যে, দেশ-বিদেশ থেকে আমাদের দেশবাসীর সহায়তায় আমরা এই সংকটটি কাটিয়ে উঠতে পারব এবং একই সাথে আমাদের কৃষকদের বাঁচতে সহায়তা করতে পারব”, বলেন ফারজানা চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর ও ব্যবস্থাপনা পরিচালক, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451