1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৮ অপরাহ্ন

গোদাগাড়ীতে অবশেষে ভিজিএফ চাল ফেরত পেলেন চার নারী

মুক্তার হোসেন, গোদাগাড়ী প্রতিনিধি (রাজশাহী) :
  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০
  • ৩৬ বার পঠিত

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়ন পরিষদে (ইউপি) ভিজিএফ সুবিধাভোগীর তালিকায় চার নারীর নাম ওঠে ১৬ মাস আগেই। কিন্তু তারা জানতেন না তাঁদের নামে ভিজিএফ এর কার্ড আছে। অথচ প্রতিমাসে তাদের প্রত্যেকের নামেই বরাদ্দ ছিলো ৩০ কেজি চাল। পরবর্তীতে এই চার নারী এবং রিশিকুল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু বিষয়টি জানতে পারলে ওই চার নারীকে বকেয়া চাল বুঝিয়ে দেয়া হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল ইসলাম সরকার বলেন, একটি অভিযোগ পাওয়ার পরেই বিষয়টি নিয়ে চেয়ারম্যানের সাথে কথা বলি।

তিনি তখন কাগজপত্র ঘেঁটে দেখেন। এ সময় দেখা যায়, তালিকায় নাম থাকলেও ওই চার নারী চাল তোলেননি। তারা তাদের নাম তালিকায় থাকার বিষয়টিও জানেন না। পরবর্তীতে চেয়ারম্যান তাদের খুঁজে বের করে এতো দিনের বকেয়া চাল একসঙ্গে পরিশোধ করেছেন।কার্ডধারী এই চার নারী হলেন- ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ভানপুর গ্রামের জয়েন উদ্দিনের মেয়ে জাহানারা (কার্ড নম্বর-১৩৯), আনেস আলীর মেয়ে সামেনা বেগম (কার্ড নম্বর-১৪১), জনাব আলীর মেয়ে মরিয়ম (কার্ড নম্বর-১৩১) ও ২ নম্বর ওয়ার্ডের বলিধপাড়া গ্রামের জহিরের মেয়ে রঙিলা।

সমস্ত চাল পাওয়ার বিষয়টি রোববার তারা স্বীকার করেছেন।জানতে চাইলে চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু বলেন, কিভাবে এই সমস্যা হয়েছে তিনি তা জানতেন না। তবে ভুলবুঝাবুঝির কারণেই হয়তো এমনটা ঘটেছে। তবে বিষয়টি বুঝতে পেরেই সব চাল তাদের দেয়া হয়েছে।চেয়ারম্যান জানান, ওই চার নারী চাল পেয়েছেন মর্মে প্রত্যয়নপত্র দিয়েছেন। বিষয়টি গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও মহিলা বিষয়ক কর্মকর্তাকে লিখিতভাবে তিনি জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451