1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩২ পূর্বাহ্ন

যশোরে আরও ৮০ জনের নমুনা পরীক্ষায় সবগুলো নেগেটিভ

ইয়ানূর রহমান, ভ্রাম্মমান প্রতিনিধি যশোর :
  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০
  • ৩০ বার পঠিত

কোভিড-১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে পরীক্ষার জন্য পাঠানো আরো ৮০ জনের পরীক্ষার ফলাফলে নেগেটিভ এসেছে।

সোমবার যশোরের সিভিল সার্জন অফিসে এ সংক্রান্ত তথ্য পৌঁছেছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনাগুলো পরীক্ষা করা হয়। বিষয়টি নিশ্চিত করে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ৮০ জনের সবার রিপোর্ট নেগেটিভ। অর্থাৎ তাদের কারো শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি। গত ৩০ এপ্রিল নমুনাগুলো পাঠানো হয়েছিলো।

সিভিল সার্জন জানান, এর আগে খুলনা থেকে গত ১ ও ২ মে দুইদিনে মোট ১১৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। যার সবগুলো নেগেটিভ ছিলো। তবে গত ২৮ এপ্রিল ৭৫ জনের নমুনা পাঠানো হয়। ৩০ এপ্রিল ২৭ জনের ফলাফল আসে । তাতে মাত্র ১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। বাকিগুলো সব নেগেটিভ। অর্থাৎ খুলনার ২৮ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত খুলনার ল্যাব থেকে পাঠানো মোট ১৯৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে মাত্র ১ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে।

এরআগে গত ১২ এপ্রিল খুলনার ল্যাবে যশোরে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ১৭ এপ্রিল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে করোনাভাইরাস পরীক্ষা শুরু হয়। সেই থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ৫৫ জন করোনা রোগী শনাক্ত করে যবিপ্রবির জেনোম সেন্টার। পরে ল্যাব পরিস্কার পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত করার কাজ চলার কারণে পরীক্ষা বন্ধ রাখা হয়। সোমবার বিকেল থেকে আবারো করোনা পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন জেনোম সেন্টারের সহকারি পরিচালক প্রফেসর ড. ইকবাল কবির জাহিদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451