1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৫ অপরাহ্ন

ভারতের দুই রাজ্যে সাংবাদিকদের ১০ লাখের বিমা

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০
  • ৪৩ বার পঠিত

করোনাভাইরাস বা কোভিড-১৯ এর মধ্যে ঝুঁকি নিয়ে কাজ করছেন গণমাধ্যমকর্মীরা। এজন্য দুনিয়ার বিভিন্ন প্রান্তে করোনায় সংক্রমিত হচ্ছেন তারা।

ঝুঁকির কথা বিবেচনা করা সাংবাদিকদের জন্য প্রণোদনার ঘোষণা দিয়েছে ভারতের দুই রাজ্য সরকার। প্রথমে প্রণোদনার ঘোষণা দিয়েছিল ভারতের হরিয়ানা রাজ্য সরকার। তাদের পর এবার বড় ধরনের আর্থিক প্রণোদনার ঘোষণা দিল পশ্চিমবঙ্গ।

পশ্চিমবঙ্গ সরকার জানিয়েছে, করোনার মধ্যে যেসব সাংবাদিক দায়িত্ব পালন করে যাচ্ছেন তাদের প্রত্যেকে ১০ লাখ রুপির বিমা করে দেয়া হবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রোববার (০৩ মে) এক টুইটে এ তথ্য উল্লেখ করেন।

মমতা বলেন, বাংলায় আমাদের সরকার সাংবাদিকসহ প্রথম সারির কভিড-১৯ কর্মীদের জন্য ১০ লাখ টাকা পর্যন্ত বিমা সুরক্ষা দেয়ার ঘোষণা করেছে।সংবাদমাধ্যম স্বাধীনতা দিবস উপলক্ষে তিনি লিখেছেন, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যম এবং অবশ্যই নির্ভয়ে কাজ করে যান। সমাজে তাদের অবদানের জন্য আমরা সাংবাদিকদের সম্মান করি। বাংলার সাংবাদিকদের উন্নয়নের স্বার্থে বহু উদ্যোগ নিয়েছে আমাদের সরকার।

মমতার আগে গত ২৩ এপ্রিল এক বিবৃতিতে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাত্তার বলেন, করোনাভাইরাসের মহামারির মধ্যে যেসব সাংবাদিক কাজ করছেন, তাদের প্রত্যেককে ১০ লাখ রুপির বিমা করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451