1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫২ অপরাহ্ন

ভারতে আক্রান্ত সাড়ে ৪২ হাজার ছাড়িয়েছে

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০
  • ৪১ বার পঠিত

সুস্থতার হারে এগিয়ে থাকলেও ভারতে থেমে নেই আক্রান্তের সংখ্যা। যেখানে প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে সংক্রমিতের সারি। যা দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সর্বোচ্চ।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনন্দবাজার বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ৫৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৪২ হাজার ৫৩৩ জনে দাঁড়িয়েছে। একইসঙ্গে প্রাণ গেছে আরও ৭২ জনের। এ নিয়ে আজ সোমবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা ১ হাজার ৩৭৩ জনে ঠেকেছে। আর, সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ হাজার ৭০৬ জন।

আক্রান্তের নিরিখে দেশের রাজ্যগুলির মধ্যে শীর্ষে মহারাষ্ট্র। ৬৭৮ জন বেড়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা এখন ১২ হাজার ৯৭৪ জন। করোনার থাবায় এ রাজ্যে ইতিমধ্যেই ৫৪৮ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্তের নিরিখে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে গুজরাট ও দিল্লি। গুজরাটে মোট আক্রান্ত ৫৪২৮ জন ও দিল্লিতে মোট আক্রান্ত ৪৫৪৯ জন। তামিলনাড়ুতেও আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে।

আক্রান্তের পাশাপাশি প্রাণহানিতেও শীর্ষে মহারাষ্ট্র। যেখানে এখনও পর্যন্ত ৫৪৮ জনের মৃত্যু হয়েছে। গুজরাটে প্রাণ ঝরেছে ২৯০ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত ২ হাজার ৮৪৬ জনের মধ্যে মারা গেছেন ১৫৬ জন। এই তিনটি রাজ্য ছাড়া বাকি আর সব রাজ্যেই মৃতের সংখ্যা শতকের নিচে।

মমতার পশ্চিমবঙ্গে করোনা হানা দিয়েছে ৬৩ জনের দেহে। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ৪১ জন। জন্মু-কাশ্মীরে আক্রান্ত ৭০১ জন, মৃত্যু হয়েছে ৩৫ জনের।  বিশ্বের সর্বোচ্চ জনসংখ্যার দেশটিতে আজ থেকে আবারও দুই সপ্তাহের লকডাউন শুরু হয়েছে। তবে, কিছু কিছু ক্ষেত্রে শিথিল থাকছে কড়াকড়ি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451