1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:৩৪ অপরাহ্ন

প্রশাসনের হস্তক্ষেপে কর্মস্থলে ফিরলেন রামপাল বিক্ষোভ করা ভারতীয় শ্রমিকরা

বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০
  • ৩৫ বার পঠিত

বিভিন্ন দাবিতে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের সামনের সড়কে বিক্ষোভ করা ভারতীয় শ্রমিকরা প্রশাসণের হস্তক্ষেপে কর্মস্থলে ফিরেছেন। সোমবার বিকেলে জেলা প্রাশসন ও পুলিশ প্রশাসণের উর্দ্ধোতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভরত শ্রমিকদের বুঝিয়ে কর্মস্থলে পাঠিয়েছেন। এর আগে সকাল থেকে তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মরত ভারতীয় শ্রমিকরা বিদ্যুৎ কেন্দ্র থেকে বের হয়ে সামনের সড়কে অবস্থান নেয়। পরে দুপুরের দিকে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। কেউ কেউ কয়েক কিলোমিটার পায়ে হেটে খুলনা-মোংলা মহাসড়কের বাবুর বাড়ি মোড়ে পৌছায়।

আন্দোলনরত শ্রমিকরা বলেন, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ভারতীয় এক হাজার ৮‘শ শ্রমিক চুক্তি ভিত্তিক কাজ করছেন। চুক্তি অনুযায়ী নির্মাণ প্রতিষ্ঠান শ্রমিকদের ঠিকমতো বেতন খাওয়া-দাওয়া এবং চিকিৎসা সেবা দিচ্ছে না। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে যেসব স্বাস্থ্যবিধি মেনে চলা প্রয়োজন সেগুলো কর্তৃপক্ষ মানছে না বলে শ্রমিকদের অভিযোগ। লকডাউনের দোহাই দিয়ে আমাদেরকে বাড়িতে যেতে দেওয়া হচ্ছে না। আমরা যেকোন মূল্যে বাড়িতে (ভারতে) যেতে চাই বলে চিৎকার করতে থাকেন শ্রমিকরা।

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের আনসার কমান্ডার লিয়াকত হোসেন বলেন, কিছু শ্রমিক বাইরে বের হয়েছিল। এখন সবকিছু সুস্থ্য রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়সহ প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষ আমাদের এখানে এসেছেন।

শ্রমিকদের অভিযোগ অস্বীকার করে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেনারেল ম্যানেজার সরোজিত মন্ডল বলেন, শ্রমিকদের চুক্তি অনুযায়ী সবকিছুই দেয়া হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে তারা নিজ দেশে ফিরে যেতে চান কিন্তু এই মুহূর্তে যাতায়াত ব্যবস্থা বন্ধ থাকার কারণে তাদেরকে পাঠানো সম্ভব হচ্ছে না। এছাড়া শ্রমিকরা যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেণ তিনি।

বাগেরহাট পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, আমরা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের বিক্ষোভরত শ্রমিকদের বুঝিয়ে কর্মস্থলে ফেরাতে সক্ষম হয়েছি। পরে কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে বিষয়টির মীমাংসা হবে বলে আশা করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451