1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:৫১ অপরাহ্ন

ঈদের ছুটিতে কর্মস্থল ত্যাগ নয়, গণপরিবহনও বন্ধ

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ৩০ বার পঠিত

দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ঈদের ছুটিতে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দিয়েছে সরকার। সেইসঙ্গে গণপরিবহনও বন্ধ থাকবে বলা জানানো হয়েছে।

আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে বলা হয়েছে, ‘ঈদুল ফিতরের সরকারি ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবে না। ওই সময়ে আন্তজেলা গণপরিবহন বন্ধ থাকবে।

ওই আদেশেই সরকার চলমান সাধারণ ছুটির মেয়াদ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে বলে বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

আদেশে বলা হয়, ‘সাধারণ ছুটির সময় এক জেলা থেকে আরেক জেলা এবং এক উপজেলা থেকে আরেক উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এই নিয়ন্ত্রণ সতর্কভাবে বাস্তবায়ন করবে।

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আরো পাঁচজনের মৃত্যুর মধ্য দিয়ে সোমবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ছয় হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ছয় হাজার ২৬০ নমুনা পরীক্ষায় রেকর্ড ৬৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। মোট আক্রান্ত ১০ হাজার ১৪৩ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, মারা যাওয়া পাঁচজনই পুরুষ। তাদের মধ্যে তিনজন ঢাকার এবং একজন সিলেট ও একজন ময়মনসিংহের।

২৪ ঘণ্টায় আরো ১৪৭ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হয়েছে এক হাজার ২০৯ জন।

অপরদিকে, প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী দুই লাখ ৪৮ হাজার ২৫৬ জনের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451