1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পথ শিশুদের মধ্যে যুবলীগের খাবার বিতরণ হিলিতে চালের দাম বেড়েছে কেজিতে ৩ টাকা বিএনপি নেতা নিতাই রায় চৌধুরীর মতবিনিময় রিটেইল শিল্পের ভবিষ্যৎ পরিকল্পনাকে প্রাধান্য দিয়ে শুরু হল জাতীয় পুরুষ ও মিশ্র পেসাপালো প্রতিযোগিতা শুরু ঝালকাঠির মহাসড়কে পৌর টোলের নামে চাঁদাবাজি, বন্ধ করে দিয়েছে পুলিশ আত্রাইয়ে স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ঝালকাঠির গ্রামীণ জনপদে গড়ে উঠছে হাঁসের খামার ঝালকাঠি এলজিইডির আওতায় খাল পুনঃখনন, গ্রামীণ উন্নয়নে ইতিবাচক প্রভাব পাবনায় উপ নির্বাচন সুষ্ঠু হয়েছে প্রেসক্লাবে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

মোল্লাহাটে স্বেচ্ছাশ্রমে ধান কেটে দিলেন শেখ তন্ময় ইয়ংষ্টার ক্লাবের সদস্যরা

বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট টাইম : বুধবার, ৬ মে, ২০২০
  • ৩৪ বার পঠিত

করোনা পরিস্থিতিতে বাগেরহাটে এবার শেখ তন্ময় ইয়ংষ্টার ক্লাবের সদস্যরা হতদরিদ্র ও বর্গা চাষীদের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। বুধবার সকালে স্বেচ্ছাশ্রমে বাগেরহাটের মোল্লাহাট উপজেলার সরসপুর গ্রামে কৃষক ইসরাইল খানের ৫ বিঘা জমির ধান কাটা শুরু করেন ক্লাবের সদস্যরা। এদিকে স্বেচ্ছাশ্রমে ধান কেটে দেওয়ায় খুশি হয়েছেন দরিদ্র কৃষকরা।

কৃষক ইসরাইল খা বলেন, বৃষ্টির মধ্যে ধান কেটে ঘরে তোলা নিয়ে শঙ্কায় ছিলাম। ক্লাবের ভাইরা এসে আমার ধান কেটে দিলেন। আমি খুব খুশি হয়েছি।

স্বেচ্ছাশ্রমে ধান কাটার খবর পেয়ে স্বেচ্ছাসেবকদের উৎসাহ দিতে মাঠে আসেন মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীম, উপজেলা কৃষি কর্মকর্তা আবুল হোসেন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকাশসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। তারা ধান কাটায় অংশ নেয়া ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানান।

মাল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীম বলেন, করোনা পরিস্থিতি ও অতিবৃষ্টির ফলে উপজেলায় ধানকাটার জন্য শ্রমিক সংকট সৃষ্টি হয়েছে। যার ফলে অনেক সংগঠন বিনামূল্যে ধান কেটে কৃষকদের পাশে দাড়িয়েছে। শেখ তন্ময় ইয়ংষ্টার ক্লাবের সদস্যরাও কৃষকের ধান কেটে দিচ্ছে এ জন্য আমি তাদেরকে উপজেলা প্রশাসণের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

শেখ তন্ময় ইয়ংষ্টার ক্লাবের সভাপতি মোঃ সোহরাব হোসেন ও সাধারণ সম্পাদক শেখ জুয়েল বলেন, করোনা পরিস্থিতি ও অতিবৃষ্টির মধ্যে ধান নিয়ে যখন বিপাকে তখন আমরা ৩০ জন্য সদস্য প্রতিদিন ধান কেটে দেওয়ার সিন্ধান্ত নেই। যতদিন জমিতে ধান থাকবে ততদিন আমরা কৃষকের ধান কেটে দেব। এর আগেও আমরা কয়েকদিন কৃষকদের ধান কেটে দিয়েছি।

মোল্লাহাট উপজেলায় ৮৩২০ হেক্টর জমিতে বোরো ধানের চাষ হয়েছে। যার উৎপাদন লক্ষ্যমাত্রা ৩৯ হাজার মেট্রিকটন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451