1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পথ শিশুদের মধ্যে যুবলীগের খাবার বিতরণ হিলিতে চালের দাম বেড়েছে কেজিতে ৩ টাকা বিএনপি নেতা নিতাই রায় চৌধুরীর মতবিনিময় রিটেইল শিল্পের ভবিষ্যৎ পরিকল্পনাকে প্রাধান্য দিয়ে শুরু হল জাতীয় পুরুষ ও মিশ্র পেসাপালো প্রতিযোগিতা শুরু ঝালকাঠির মহাসড়কে পৌর টোলের নামে চাঁদাবাজি, বন্ধ করে দিয়েছে পুলিশ আত্রাইয়ে স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ঝালকাঠির গ্রামীণ জনপদে গড়ে উঠছে হাঁসের খামার ঝালকাঠি এলজিইডির আওতায় খাল পুনঃখনন, গ্রামীণ উন্নয়নে ইতিবাচক প্রভাব পাবনায় উপ নির্বাচন সুষ্ঠু হয়েছে প্রেসক্লাবে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

বিশ্বে করোনায় আক্রান্ত ৪০ লাখেরও বেশি মানুষ, মৃত্যু ২ লাখ ৭৫ হাজার

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ৯ মে, ২০২০
  • ৪৪ বার পঠিত

বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত এবং মৃতের সংখ্যা বেড়েই যাচ্ছে।
আজ শনিবার (০৯ মে) জন হপকিন্স ইউনিভার্সিটির করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, বিশ্বের ১৮৭ দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে মহামারি কোভিড-১৯। এতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৯ লাখ ৩৯ হাজারেরও বেশি। আর এ মহামারিতে মৃত্যু হয়েছে প্রায় ২ লাখ ৭৫ হাজার মানুষের।

অপরদিকে জরিপ পরিচালনা করে এমন একটি আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটার বলছে, এ পর্যন্ত বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ছাড়িয়েছে।

সংস্থাটির তথ্যমতে, মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ১৪ হাজারেরও বেশি। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ২৩৭ জনের। এসময়ের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন প্রায় ১৩ লাখ ৮৬ হাজার।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৭ হাজার ১৮০ জনের। এরপরে যুক্তরাজ্যে ৩১ হাজার ৩১৬, ইতালিতে ৩০ হাজার ২০১, স্পেনে ২৬ হাজার ২৯৯, ফ্রান্সে ২৬ হাজার ২৩৩, ব্রাজিলে ১০ হাজার ১৭, বেলজিয়ামে ৮ হাজার ৫২১, জার্মানিতে ৭ হাজার ৫১০, ইরানে ৬ হাজার ৫৪১, নেদারল্যান্ডসে ৫ হাজার ৩৭৭, কানাডায় ৪ হাজার ৬৯৭, চীনে ৪ হাজার ৬৩৭, তুরস্কে ৩ হাজার ৬৮৯, সুইডেনে ৩ হাজার ১৭৫ ও মেক্সিকোতে প্রাণ গেছে ৩ হাজার ১৬০ জনের।

এছাড়াও যেসব দেশে করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে তার প্রায় সবখানেই ঘটেছে প্রাণহানির ঘটনা।মৃত্যুর মতো আক্রান্তের তালিকায়ও শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ১৩ লাখের কাছাকাছি মানুষ। এরপর রয়েছে স্পেন, ইতালি, যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, জার্মানি, ব্রাজিল, তুরস্ক, ইরান ও চীন। বিশ্বের প্রায় সব মহাদেশেই ছড়িয়ে গেছে এ মহামারি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451