1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম :

মাগুরায় করোনা মোকাবেলায় ১০ দফা দাবিতে সংবাদ সসম্মেলন

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • আপডেট টাইম : শনিবার, ৯ মে, ২০২০
  • ৩৯ বার পঠিত

মাগুরা জেলা করোনা দুর্যোগ মোকাবিলায় গণ কমিটি ১০ দফা দাবিতে আজ শনিবার সকাল ১১টায় মাগুরা শহরের চৌরঙ্গী মোড়ে অবস্থিত কফি হাউসে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব ও লিখিত বক্তব্য পাঠ করেন গণকমিটির আহ্বায়ক কাজী ফিরোজ (বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী মাগুরা জেলা আহ্বায়ক) ও পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব শম্পা বসু (বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন যুগ্ম আহ্বায়ক এটিএম মহব্বত আলী ( বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সভাপতি), সদস্য সচিব এটিএম আনিসুর রহমান (সিপিবি সদর উপজেলা সভাপতি ) ও বিশিষ্ট সমাজ সেবক কামরুজ্জামান চপল। উপস্থিত ছিলেন মোঃ সোহেল (সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর শহর কমিটির আহ্বায়ক) প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয় ,’সর্বশেষ আদম শুমারী অনুযায়ী মাগুরা জেলায় ৯ লাখ মানুষ বসবাস করে । দেশের যে ৭টি জেলার জনসংখ্যার অর্ধেকের বেশি দরিদ্র তার মধ্যে অন্যতম মাগুরা জেলা । অর্থাৎ এই জেলার সাড়ে ৪ লাখ মানুষ খুব গরীব । করোনা দুর্যোগে ২৮ মার্চ ও ৩০ মার্চ সরকারি ত্রাণ বরাদ্দ করা হয়েছে । মাগুরা জেলার জন্য চাল বরাদ্দ করা হয়েছে যথাক্রমে ৩১০ মেট্রিক টন ও ৭৫ মেট্রিক টন এবং নগদ টাকা বরাদ্দ করা হয়েছে যথাক্রমে ১০ লাখ ৫৪ হাজার ৫০০ টাকা এবং ২ লাখ টাকা। তার মানে মাগুরা জেলায় সরকারি ভাবে মোট চাল বরাদ্দ হয়েছে ৩৮৫ মেট্রিক টন এবং মোট নগদ টাকা বরাদ্দ করা হয়েছে ১২ লাখ ৫৪ হাজার ৫০০টাকা । অর্থাৎ মাগুরা জেলার একজন দরিদ্র মানুষের জন্য নগদ ২ টাকা ৭৮ পয়সা ও ৮৬৯ গ্রাম চাল বরাদ্দ করা হয়েছে !?’– এই অবস্থা থেকে বোঝা যায় সরকারি ত্রাণ বরাদ্দ ভীষণ রকম ভাবে কম ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451