1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৫ অপরাহ্ন

বেসরকারি শিক্ষকদের মানবেতর জীবন

কামরুজ্জামান, ঝিনাইদাহ প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ৪২ বার পঠিত

করোনা ভাইরাসের কারণে মার্চ মাস থেকে জেলার কিন্ডারগার্টেন স্কুল, ননএমপিও স্কুল, নূরানি মাদ্রাসা বন্ধ রয়েছে। প্রচুর শিশু এসব প্রতিষ্ঠানে পড়াশুনা করে। কিছু শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে পড়াশুনা করলেও ডিজিটাল ব্যবস্থায় অপর্যাপ্ততা, দুর্বল নেটওয়ার্ক, আর্থিক অসচ্ছল শিক্ষার্থীর ডিজিটাল ডিভাইস, ডাটাপ্লানের না মেটাতে পারার কারণে গরীবদের পড়াশোনার ব্যাঘাত ঘটছে।

প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষকদের টিউশনি বন্ধ রয়েছে, বেসরকারি ভাবে প্রতিষ্ঠিত সংশ্লিষ্ট পরিচালক, শিক্ষক কর্মচারী গন, কর্মহীন হয়ে পড়েছে প্রায় ১ হাজার প্রতিষ্ঠানের লক্ষাধিক ছাত্র ছাত্রী এসব প্রতিষ্ঠানে পড়াশোনা করে। সমাপনী পরিক্ষায় শীর্ষ স্থান ধরে রেখেছে এসকল বেসরকারি প্রতিষ্ঠান সমূহ।

বর্তমানে শিক্ষক কর্মচারীগন মানবেতর জীবনযাপন করছে। আর্থিক সহযোগীতার আওতায় আনতে গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখার অনুরোধ জানিয়েছেন অভিজ্ঞমহল। এসকল মানুষের জীবনরক্ষার উদ্যোগ নিতে হবে সকলকে মানুষ মানুষের জন্যে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451