1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৮:৪৩ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে বাল্য বিয়ের প্রতিবাদ করায় অগ্নিসংযোগ ও টাকা চুরি

একেএমশামছুল হক, সুন্দরগঞ্জ প্রতিনিধি (গাইবান্ধা):
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ২৯ বার পঠিত

গাইবান্ধার সুন্দরগঞ্জে বাল্য বিয়ের প্রতিবাদ করায় রাতের আধারে খড়ের স্তুপে অগ্নিসংযোগ ও টাকা চুরির অভিযোগ উঠেছে। মঙ্গলবার(১২ মে) রাত ৩ টার দিকে উপজেলার রামভদ্র(রাজবাড়ী) গ্রামে এঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনাস্থল সূত্রে জানা গেছে,রামভদ্র গ্রামের মৃত ছলিম মিয়ার ছেলে আমির মিয়া গোপনে অষ্টম শ্রেণিতে পড়–য়া ১৪ বছর বয়সের এক কন্যাকে সম্প্রতি বরের বাড়িতে নিয়ে গিয়ে বিয়ে দেন। এঘটনা জানতে পেরে স্থানীয় রাজবাড়ী জামে মসজিদের সভাপতি মৃত জাবেদ আলী মন্ডলের ছেলে জামাল হোসেন স্থানীয় সুধিজনদের সাথে নিয়ে সোমবার (১১ মে)বিকেলে সরকারি আইন অমান্য করে নাবালক মেয়ের গোপনে বিয়ে দেয়ার প্রতিবাদ করলে আমির মিয়াগং ক্ষিপ্ত হয়ে দেখে নেয়ার হুমকি প্রদান করেন এবং অকথ্য ভাষায় গালি-গালাজ করেন। এই হুমকি দেয়ার ঘটনায় সাথে সাথেই স্থানীয় সুধিজনদের একটি সালিশ বৈঠক বসে।

আমির মিয়াগং সালিশ অমান্য করে চলে যায়। এরই জরে ধরে রাতে জামাল হোসেনের খড়ের স্তুপে(গোখাদ্য) অগ্নিসংযোগ করে আমির মিয়াগং। রাতে রোজার সেহেরী খাওয়ার সময় আগুন দাউ-দাউ করে জ্বলে উঠলে জামাল হোসেন ও তার পরিবারের সদস্যরা আগুন নিভানোর কাজে ব্যস্ত থাকে। এ সুযোগে জামাল হোসেনের ঘরে সুচতুর আমির মিয়া প্রবেশ করে বিছানার নীচ থেকে এক লাখ ৩৫ হাজার ৫০০ টাকা নিয়ে দৌড়ে পালায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা ঘন্টা খানিক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।

এ ঘটনায় জামাল হোসেন বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দায়ের করেন। বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মাহফুজার রহমান ঘটনাস্থল পরিদর্শন করার সত্যতা নিশ্চিত করে জানান,অভিযোগ আমির মিয়ার বিরুদ্ধে করা হলেও তদন্তাধীন অবস্থায় কিছুই বলা যাচ্ছেনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451