1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫০ পূর্বাহ্ন

করোনা সংকটে ‘মানবতার ফেরিওয়ালা’ এমপি মুকুল

আবদুল মালেক, ভোলা প্রতিনিধি :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৩৬ বার পঠিত

করোনা সংকটে সারা বিশ্বের প্রভাবশালী দেশগুলো আজ হিমশিম খাচ্ছে। এ সংকট বাংলাদেশের উপর প্রভাব পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে দেশের মানুষ গুলো। দেশের চলমান এ মহা সংকটকালে ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের তরুন সাংসদ, প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল নিজে সমাজে আলো ছড়িয়েছেন। তাইতো তিনি তার নির্বাচনী এলাকায় ‘মানবতার ফেরিওয়ালা’ নামে নিজে সুপরিচিতি লাভ করেছেন।

নিজের উপর সরকারের দেয়া অর্পিত দায়িত্ব ক্লান্তিহীন ভাবে পালন করে চলছেন। সামাজিক দূরত্ব মেনে নিজ এলাকায় ব্যাপক কার্যক্রম করছেন। রাতের আধাঁরে প্রায় ৩ হাজার পরিবারের তথ্য গোপন রেখে মানবিক সহায়তা দেন তিনি। মানুষকে শুধু মানবিক সহায়তার হাত বাড়াননি। সরকারের ৩১ দফা মেনে চলার জন্য সকলকে সচেতনার লক্ষে গ্রাম-গঞ্জে ছুটে চলেছেন। তার নির্বাচনী এলাকায় মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজার বিতরণে মধ্যে সীমাবদ্ধ ছিলেন না। পরিবার পরিজন কে ঢাকায় রেখে জীবনের ঝুঁকি নিয়ে দলমত নির্বিশেষে কর্মহীন ও অসচ্ছল মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে এসে দাঁড়িয়েছেন।

এসকল খাদ্য সহায়তা নিয়ে তিনি ১ মাস ১৫ দিন টানা এলাকায় অবস্থান করেছেন। খাদ্যসামগ্রী বিতরণ সহ অনেক কাজ তদারকি করছেন তিনি। আলোচিত হয়েছেন মানুষের বিপদে পাশে থেকে। খাদ্য সামগ্রী বিতরণে বোরহানউদ্দিন ও দৌলতখানে হট লাইন সেবা চালু করেও সুনাম কুড়েছেন। এ হটলাইনে কেউ ফোন দিলে খাদ্য সামগ্রী পৌছে যাচ্ছে। হটলাইনের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌছিয়ে দিয়ে মানুষের কাছে ‘মানবতার ফেরিওয়ালা’ নামেও পরিচিতি লাভ করেছেন। সরকারের ত্রানের পাশাপাশি তিনি দুই দফায় তার ব্যক্তিগত অর্থায়নে প্রায় ৩০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছিয়ে দেন। কিছু পরিবারকে নগদ অর্থও প্রদান করেন। কর্মহীন আ’লীগের নেতাকর্মীদের মাঝে সাড়ে ৬ লক্ষ টাকা নগদ প্রদান করেন। তার নির্বাচনী উপজেলার সদর দু’টি হাসপাতালে করোনা টেস্ট করোনোর জন্য বুথ তৈরি করে দেন।

ঈদুল ফিতর কে সামনে রেখে তৃতীয় দফায় আরোও ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়ার ঘোষনা দেন তিনি। একজন জনপ্রিয় জনপ্রতিনিধি হতে যতগুনাবলি প্রয়োজন সকল গুনাবলী তার মধ্যে দৃশ্যমান। তাইতো মানবিক কথা চিন্তা করে নির্বাচনী এলাকায় সংকটকালীন মুহুর্তে কর্মহীন ও অসহায় মানুষের পাশে রয়েছেন এবং সামনের দিনগুলোতেও থাকবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451