1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০১:৩৯ অপরাহ্ন

বোরো ধান সংগ্রহে বোরহানউদ্দিনে কৃষকের মধ্যে লটারী

আবদুল মালেক, ভোলা প্রতিনিধি :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৩৫ বার পঠিত

ভোলা বোরহানউদ্দিন উপজেলায় ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার কৃষকদের কাছ হতে বোরো মৌসুমে ধান সংগ্রহের জন্য কৃষক নির্বাচন করতে লটারী’র আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহি অফিসারের হলরুমে সামাজিক দূরত্ব নিশ্চিত করে এ লটারী’র দেয়া হয়। বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) ও উপজেলা খাদ্য শষ্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি মো. বশির গাজী’র সভাপত্বি উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ ও পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা উপজেলা খাদ্য শষ্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সচিব আবু বকর ছিদ্দিক ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক প্রমূখ।

সূত্রমতে জানা যায়, উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার হতে ২৭০৮ জন কৃষক আবেদন করেন। এদের মধ্যে তথ্যগত ভুল থাকায় ১৪১০ কৃষকের আবেদন পত্র সঠিক হয়। ওই ১৪১০ কৃষকদের মধ্যে লটারীর আয়োজন করা হয়। প্রতি ক্ষুদ্র কৃষকের কাছ হতে ১ টন, মাঝারি কৃষক হতে ২ টন এবং বড় ধরনের কৃষক হতে ৩ টন করে ধান ক্রয় করবেন। প্রতি কেজি ধান ২৬ টাকা করে মণ প্রতি ১০৪০ টাকায় এ উপজেলা হতে ৯৬১ মেট্রিক টন ধান ক্রয় করবেন সরকার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451