1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০:৪১ পূর্বাহ্ন

অন্তঃসত্ত্বা স্ত্রীকে পাটাতনে বসিয়ে ৭০০ কিমি পাড়ি!

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৩৩ বার পঠিত

চাকা লাগানো কাঠের পাটাতনে বসে রয়েছেন অন্তঃসত্ত্বা স্ত্রী ও শিশুকন্যা। সেই পাটাতন টেনে নিয়ে চলেছেন এক যুবক। ৭০০ কিলোমিটার পথের অধিকাংশ এ ভাবেই পাড়ি দিয়ে ভারতের হায়দরাবাদ থেকে মধ্যপ্রদেশের বালাঘাটে নিজের গ্রামে পৌঁছেছেন পরিযায়ী শ্রমিক রামুর পরিবার। ইতিমধ্যে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

রামু জানিয়েছেন, শুরুতে শিশুকন্যা কোলে নিয়ে তিনি ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী ধন্বন্তা হাঁটতে শুরু করেছিলেন। কিন্তু ধন্বন্তার পক্ষে এতটা পথ হাঁটা সম্ভব ছিল না। সারাদিনে মেলেনি খাবারও। রাস্তায় কাঠের পাটাতন জোগাড় করে তাতে চাকা লাগিয়ে অস্থায়ী বন্দোবস্ত করেন রামু। তবে তেলঙ্গানা থেকে মহারাষ্ট্রে প্রবেশের পরে এসডিও নীতেশ ভার্গবের নেতৃত্বাধীন পুলিশের একটি দলের নজরে আসে অসহায় ওই শ্রমিক পরিবারটি। সকলের খাবারের বন্দোবস্ত করে পুলিশ। রামুর কন্যাকে এক জোড়া জুতো দেন নীতেশ।

তাঁর কথায়, ‘ওই পরিবারের শারীরিক পরীক্ষা করানোর পরে বাড়ি পৌঁছনোর জন্য গাড়ির বন্দোবস্ত করা হয়।’ মঙ্গলবার গ্রামে পৌঁছেছে রামুরা। আপাতত ১৪ হোম কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁদের।

অপর এক ভিডিওতে দেখা গেছে, ক্লান্ত হয়ে সুটকেসের উপরেই ঘুমিয়ে পড়েছে এক খুদে। আগরা হাইওয়ের উপর দিয়ে সন্তান-সহ সুটকেস টেনে নিয়ে চলেছেন এক মহিলা। পঞ্জাব থেকে এ ভাবেই ৮০০ কিলোমিটার দূরে ঝাঁসির উদ্দেশে রওনা দিয়েছেন ওই মহিলা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451