1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৫ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছড়াল ৩ লাখ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৩৩ বার পঠিত

প্রাণঘাতী নোভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) মহামারীতে মৃতের সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে গেছে।শুক্রবার (১৫) সকাল ৮টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা শনাক্ত হয়ে ৩ লাখ ৩ হাজার ৩৬১ জন মানুষ প্রাণ হারিয়েছেন। খবর ওয়ার্ল্ডওমিটারের।

অন্যদিকে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ২৫ হাজার ১৬৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ লাখ ৩ হাজার ৭৫৮ জন।

কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা হিসেবে শীর্ষে রয়েছে মার্কিনযুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৮৬ হাজার ৯১২ জন। আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৫৭ হাজার ৫৯৩ জন। এরপরে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। সেখানে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭২ হাজার ৬৪৬ জন। প্রাণহানি হয়েছে ২৭ হাজার ৩২১ জনের।তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। সেখানে মৃতের সংখ্যা কম হলেও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫২ হাজার ২৪৫ জন। মারা গেছেন ২ হাজার ৩০৫ জন।

আর যুক্তরাজ্যে ৩৩ হাজারের বেশি মানুষ মৃত্যুবরণ করেছেন এ মহামারীতে। এছাড়া ইতালিতে ৩১ হাজারেরও বেশি মানুষ, ফ্রান্স ও স্পেনে ২৭ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসের আক্রমণে মারা গিয়েছেন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। মারা গেছেন ২৮৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩৬১ জন।চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে বিশ্বময় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451