1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :

টেলিমেডিসিন সেবা কার্যক্রম শুরু করেছে বোরহানউদ্দিন ছাত্রকল্যাণ ফাউন্ডেশন

আবদুল মালেক, ভোলা প্রতিনিধি :
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০
  • ২৮ বার পঠিত

ভোলার বোরহানউদ্দিন উপজেলার মানুষের ঘরে বসে চিকিৎসা নেয়ার লক্ষ্যে টেলিমেডিসিন সেবা শুরু করেছে বোরহানউদ্দিন ছাত্রকল্যাণ ফাউন্ডেশন।শনিবার (১৬ মে) থেকে এ সেবা পাবে সাধারণ মানুষ।

টেলিমেডিসিন সেবায় ৪ জন এমবিবিএস এবং একজন বিডিএস ডাক্তার ২৪ ঘন্টা নিয়োজিত থাকবেন। ডাক্তারদের সবাই বোরহানউদ্দিন উপজেলার কৃতি সন্তান।

তারা হলেন, ডাঃ মিরাজ হোসেন পাভেল (এমবিবিএস), ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, ডা. রাশেদুল ইসলাম সৈতু (এমবিবিএস), খাঁজা ইউনুস আলী মেডিকেল কলেজ, ডাঃ ইকবাল হোসেন সুমন (এমবিবিএস), ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ডাঃ মোঃ নজরুল ইসলাম (বিডিএস), আনোয়ার খান মডার্ন হাসপাতাল এবং ডাঃ ইরফান মাহমুদ (এমবিবিএস), আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ, নোয়াখালী।

তিনি বলেন, ডাক্তারদের সবাই বোরহানউদ্দিন উপজেলার কৃতি সন্তান। তারা তাদের দায়িত্ববোধের জায়গা থেকে মানুষের সেবায় এগিয়ে এসেছেন।

বোরহানউদ্দিন ছাত্রকল্যাণ ফাউন্ডেশনের টেলিমেডিসিন সেবার প্রধান সমন্বয়ক ডাঃ মিরাজ হোসেন পাভেল বলেন, করোনাভাইরাসের সময় চিকিৎসা সেবা পাওয়া দুস্কর হয়ে পড়েছে। অনেকে ডাক্তারের কাছে না গিয়ে অসুস্থতায় ভুগছে। আমরা চাই বোরহানউদ্দিন উপজেলার কোন লোক যাতে চিকিৎসার অভাবে কষ্ট না পায়।

আসলে আমরা আমাদের দায়িত্ববোধ এবং এলাকার মানুষের প্রতি আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে আমরা এ সেবাটি শুরু করেছি। আশা করি এলাকার সেবাটি গ্রহণ করে উপকৃত হবেন।

ডাঃ ইরফান মাহমুদ বলেন, আমাদের এ সেবাটি নিয়ে একজন মানুষও যদি উপকৃত হয় তাহলেই আমাদের কষ্ট স্বার্থক হবে।
এ বিষয়ে বোরহানউদ্দিন ছাত্রকল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মীর মোহাম্মদ জসিম বলেন, করোনা ভাইরাসের প্রকোপের মধ্যে মান্ষু যাতে ঘরে বসে এ সেবা নিতে পারে সে লক্ষ্যেই টেলিমেডিসিন সেবার কার্যক্রম শুরু করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451