1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪২ অপরাহ্ন

করোনা ভাইরাসে দিনাজপুরে এক চিকিৎসকসহ ১৩জন শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৩৫ বার পঠিত

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের এক চিকিৎসকসহ নতুন ১৩জন করোনা রোগি শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ৯জন পুরুষ ও ৪ নারী।তাদের বয়স ১৮ থেকে ৫০বছর। কয়েকদিন আগে তারা ঢাকা থেকে এসেছে। তারা হোম আইসোলেশনে রয়েছে।

এনিয়ে দিনাজপুরে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা ৭১জন। যার মধ্যে পুরুষ ৫২জন, নারী ১৬জন ও শিশু ৩জন রয়েছে। এর মধ্যে হোম আইসোলেশনে আছে ৫১জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন-৩জন, হাসপাতালে ভর্তি ৪জন, সুস্থ্য হয়েছেন ১২জন এবং মারা গেছেন একজন। নিশ্চিত করেছেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

ঘোড়াঘাট খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প. প. কর্মকর্তা ডাঃ নুর নেওয়াজ জানান, ঘোড়াঘাটের আদর্শগ্রাম হরিপারার ২জন, পালশার ৩জন,পৌপরিয়া পালশার একজন এবং রঘুনাথপুর বলাইবাড়ীর একজন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এরা ঢাকায় থাকাকলীন ল্যাবে নমুনা দিয়েছিল এবং কয়েকদিন আগে তারা বাড়ীতে ফিরে আসে। শুক্রবার রাতে তাদের নমুনার ফলাফলে এই করোনা শনাক্ত হয়। এরপরে তাদের বাড়ীসহ ১০বাড়ী লকডাউন করা হয়েছে। তাদের সার্বক্ষনিক খোজখবর রাখছেন উপজেলা প্রশাসন।

অপরদিকে, খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও (ভারপ্রাপ্ত) ডাঃ শামসুদ্দোহা মুকুল জানান, খানসামায় আক্রান্ত নারী উপজেলার ভাবকী ইউপির আগ্রা গ্রামের দাস পাড়ার বাসিন্দা এবং ঢাকার মিরপুরে এক কোম্পানিতে কমর্রত ছিলেন। গত ৮মে বাড়িতে এলে তাঁকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। আক্রান্ত ওই নারীর শরীরে করোনার কোন লক্ষণ দেখা যায়নি। তিনি এখন সুস্থ আছেন। ওই বাড়ির পাশের সবার নমুনা সংগ্রহ করা হবে। তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে চিকিৎসা প্রদান করা হবে। শুক্রবার রাতেই করোনা পজিটিভ নারীর সাথে দেখা করে তাকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন ইউএনও আহমেদ-উল-ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শামসুদ্দোহা মুকুল, অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম।

শুক্রবার রাতে প্রাপ্ততত্তে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, দিনাজপুর সদরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের এক চিকিৎসক, বিরলে ১জন, খানসামায় ১জন, বীরগঞ্জে ১জন, নবাবগঞ্জে ১জন ও বোচাগঞ্জে ১জন, ঘোড়াঘাটে ৭জন রয়েছে।

জেলায় গত ২৪ ঘন্টায় হোম কেয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৫৭জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৬৮২জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451