1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:০৩ পূর্বাহ্ন

গুরুত্বর অসুস্থ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মোল্লার শয্যাপাশে মেয়র মিজান

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৮ মে, ২০২০
  • ৩৯ বার পঠিত

রাজশাহীর তানোরে দেশের সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মোল্লার গুরুত্বর অসুস্থ হয়ে রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তানোর পৌর মেয়র উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজান তাকে দেখতে গত শনিবার রাতে রামেক হাসপাতালে যান। সেখানে তিনি অসুস্থ সাবেক বিএনপি নেতা রহিম মোল্লার সাথে বেশ কিছুক্ষন সময় অতিবাহিত করে তাঁর অসুস্থতার বিষয়ে কথাবার্তা বলেন। গত রোববার মেয়র মিজান জানান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মোল্লা স্যার শহীদ জিয়ার আদর্শের সৈনিক।

তিনি উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এবং তানোর পৌর বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। তিনি ছিলেন তানোর বিএনপির সিনিয়র কাণ্ডারি। যখনি কোন দলীয় সমস্যায় পড়েছি তখনি স্যারের কাছে গিয়ে পরামর্শ নিয়ে সমাধান করতেন। তিনি সবাইকে দলীয় নেতাকর্মী না সন্তানের মত দেখতেন। স্বাধিকার আন্দোলনে রণাঙ্গনে লড়াই করেছেন পাক বাহিনীর বিরুদ্ধে। তা ছাড়াও সৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে এঅঞ্চলে রেখেছেন ব্যাপক ভুমিকা। স্যার আজ ব্র্যান টিউমার রোগে ভুকছেন।

তাঁর চিকিৎসকরা অপারেশনের কথা বলছেন । রোববার মহানগর বিএনপির সাধারন সম্পাদক শফিকুল হক মিলন ফোন করে জানতে চান অপারেশন ভারতে গিয়ে করানো যায় কিনা তাঁর পরিবারের সাথে আলাপ করতে বলেন। মেয়র আরো জানান দেশের এই রণাঙ্গনের মুক্তিযোদ্ধার পরিবার উন্নত চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন। তিনি এখন বাড়িতেই আছেন, নিয়োমিত খোঁজ খবর রাখা হচ্ছে এবং দলের শীর্ষ নেতাদের সাথে এবিষয়ে কথা বলা হচ্ছে দেখা যাক কি করা যায়।তাঁর পরিবার স্যারের সহযোদ্ধা দেশ ও উপজেলাবাসী দলীয় নেতাকর্মীদের কাছে দোয়া চেয়েছেন।

জানা গেছে, ১৯৭১ সালে দেশমাতৃকার টানে অস্ত্র হাতে জীবনবাজি রেখে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন রাজশাহীর তানোর উপজেলার আব্দুর রহিম মোল্লা। বাঙ্কারে গোলাবারুদ সরবরাহ, সম্মুখযুদ্ধে অংশগ্রহণসহ নানাভাবে মুক্তিযুদ্ধে রেখেছিলেন অসামান্য অবদান। গত কয়েকদিন ধরে ভালো নেই স্বাধীনতাযুদ্ধের বীর সেনা রহিম মোল্লা। বার্ধক্যজনিত নানা জটিল রোগে সপ্তাহ ধরে গুরুতর অসু¯’ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে শয্যাশায়ী তিনি। রণাঙ্গনের অসীম সাহসী এই মুক্তিযোদ্ধার সুচিকিৎসার দায়িত্ব নেবে সরকার- দাবি সহযোদ্ধা ও স্থানীয়দের।

রহিম মোল্লার ছেলে তানোর ইউএনওর কার্যালয়ের অফিস সহায়ক আরিফ হোসেন জানান, নানা রোগ বাসা বেঁধেছে তাঁর বাবা’র শরীরে। এখন হাঁটাচলার শক্তি হারিয়ে হাসপাতালের বেডে শয্যাশায়ী। তেমন একটা নেই কথা বলার শক্তিও। চার সদস্যের পরিবারে সীমিত আয়ে সম্ভব হচ্ছে না উন্নত চিকিৎসার। মুক্তিযোদ্ধা ভাতা পেলেও সবটুকুই চলে যায় ওষুধ কিনতেই। উন্নত চিকিৎসায় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনার পাশাপাশি তানোর উপজেলাসহ দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন তানোর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক এই কমান্ডারের ছেলে।

তানোর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওহাব সরদার বলেন, স্বাধীন দেশে মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মোল্লা বার্ধক্যজনিত নানা জটিল রোগে অসহায় হয়ে হাসপাতালের বেডে শয্যাশায়ী। দেশ স্বাধীনের পর বিরোধী মতাদর্শের রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও বঙ্গবন্ধুর প্রতি ছিলো আব্দুর রহিম মোল্লার অকৃত্রিম ভালোবাসা। তাঁর উন্নত চিকিৎসায় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো জানান, মুক্তিযোদ্ধা রহিম মোল্লার ছেলে তার অফিসে চাকরি করেন। মুক্তিযোদ্ধা বাবার অসুস্থ্যতার কারণে তাকে কয়েকদিনের ছুটি দেওয়া হয়েছে। আর আবেদন করলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা রহিম মোল্লার যথাসাধ্য উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451