1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:৫৭ পূর্বাহ্ন

করোনা জয় করে কর্মস্থলে ৫ হাজার নিউইয়র্ক পুলিশ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ১৮ মে, ২০২০
  • ৩৩ বার পঠিত

করোনায় লাশের স্তুপে চুপসে গেছে প্রতাপশালী মার্কিন যুক্তরাষ্ট্র। এর মধ্যে সবচেয়ে বিপর্যয় ঘটে দেশটির সবচেয়ে বৃহৎ অঙ্গরাজ্য নিউইয়র্কে। যেখানে করোনার থাবা থেকে সাধারণ মানুষের পাশাপাশি রেহাই মিলেনি নিরাপত্তা বাহিনী সদস্যদেরও।

আশার কথা হলো, প্রাণঘাতি করোনার শিকার হওয়া অঙ্গরাজ্যটির ৫ হাজারেরও বেশি পুলিশ সদস্য মৃত্যুর দু’য়ার থেকে বেঁচে ফিরেছেন। শুধু তাই নয়, নিউইয়র্কবাসীদের তথা রাষ্ট্রকে সেবা দিতে যোগ দিয়েছেন কর্মস্থলে।

এনওয়াইপিডির দৈনিক করোনা ভাইরাস প্রতিবেদনের বরাত দিয়ে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন-এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের ৫ হাজার ৬৪৮ সদস্যের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৪৫৭ জন পুনরুদ্ধার হয়েছেন। তারা ইতোমধ্যেই পুরোদমে কাজে ফিরেছেন। এছাড়া, ১১১ জন পোশাকধারী এবং ৩৮ জন বেসামরিক সদস্য মিলে মোট ১৪৯ জন চিকিৎসাধীন রয়েছেন।

করোনায় বিপর্যস্ত নিউ ইউয়র্কে স্বাস্থ্য কর্মীদের পাশাপাশি সামনে থেকে লড়াই চালিয়ে যাচ্ছে নিরাপত্তা বাহিনী। অন্যান্য অঙ্গরাজ্যগুলোতে কয়েশ পুলিশ আক্রান্ত হয়েছেন। রেস্টুরেন্ট, বার, সুপারমার্কেট, সেলুন এবং বিভিন্ন স্থানে নিজেদের দায়িত্ব পালন করতে গিয়েই মূলত তা করোনার শিকার হচ্ছেন।
করোনার আঘাতে মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯১ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। আক্রান্তের সংখ্যা সোয়া ১৫ লাখের বেশি। এর মধ্যে সবচেয়ে নাজুক অবস্থায় থাকা নিউ ইয়র্কে প্রাণহানি ২৮ হাজার ৩২৫ জন। আক্রান্ত ৩ লাখ প্রায় ৬০ হাজার মানুষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451