1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ২২ মে ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন

প্রশাসনের তৎপরতা হোমনা-মুরাদনগর সড়ক লকডাউন করেছে প্রশাসন

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা প্রতিনিধি (কুমিল্লা) :
  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ১ বার পঠিত

কুমিল্লা জেলা প্রশাসনের পরামর্শক্রমে হোমনা-মুরাদনগর সড়ক লকডাউন করেছেন হোমনা উপজেলা প্রশাসন। ইতোমধ্যে পাশর্^বর্তী মুরাদনগর উপজেলায় গত চব্বিশ ঘণ্টায় ৩১ জনসহ মোট ৬৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে প্রশান। এই দুই উপজেলার মধ্যে যোগাযোগের ক্ষেত্রে অত্যন্ত নিবিড় সম্পর্ক থাকায় হোমনা উপজেলায় অতি দ্রুত সংক্রমণের আশঙ্কায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হোমনা-মুরাদনগর উপজেলার মধ্যবর্তী রঘুনাথপুরে তিতাস সেতুর পশ্চিম প্রান্তে হোমনা অংশে বাঁশ ও গাছের গুড়ি দিয়ে ব্যারিকেড তৈরি করে এই লকডাউন কার্যকর করেন হোমনা ইউএনও তাপ্তি চাকমা। সঙ্গে ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ ও ভাষানিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কামরুল ইসলাম।

সরকার অনুমোদিত জাতীয় গুরুত্বপূর্ণ জন ও যানবাহন ব্যতিত দুই উপজেলার মানুষসহ ছোট-বড় সব ধরনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে হোমনা ও মেঘনা উপজেলার মধ্যে আন্তঃউপজেলা জন ও যান চলাচলের নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণা বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বসিয়েছেন পুলিশ। তা বাস্তবায়নে সরাসরি তদারকির মাধ্যমে নাওয়া খাওয়া ভুলে নির্ঘুম রাত-দিন পার করছেন এই সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফজলুল করিম। হোমনায় উপজেলায় এ পর্যন্ত ৪ আক্রান্ত হয়েছে। এদের মধ্যে প্রথম আক্রান্ত নারী সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। এক জনকে ঢাকায় রেফার এবং দুই জন আইসোলেশনে রয়েছে।

ইউএনও তাপ্তি চাকমা বলেন, ‘পাশর্^বর্তী মুরাদনগর উপজেলা গত চব্বিশ ঘণ্টায় ৩১ জন সহ মোট ৬৯ জন আক্রান্ত হয়েছে। মুরাদনগর উপজেলার সঙ্গে হোমনার যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত নিবিড়। যে কোনো মুহূর্তে এর সংক্রমণ সর্বত্র ছড়িয়ে পড়ার আশঙ্কায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সবাইকে সুস্থ ও নিরাপদে থাকার আহ্বান জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার জানান, ‘হোমনা থেকে এ পর্যন্ত ১৮১ জনের নমুনা সংগ্রহ করে রিপোর্ট পাওয়া গেছে ১৫৪টির। এর মধ্যে ৪ জন পজেটিভ। প্রথম আক্রান্ত নারী পুরোপুরি সুস্থ। ১ জনকে ঢাকায় রেফার এবং ২ জনকে আইসোলেশনে রাখা হয়েছে; এদের শরীরেও এখন আর কোনো উপসর্গ নেই। পুনরায় তাদের নমুন সংগ্রহ করা হবে।

এএসপি মো. ফজলুল করিম বলেন, ‘করোনাভাইরাস এখন বিশ^ব্যাপী মহামারী আকার ধারণ করেছে। কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলা আক্রান্ত হচ্ছে দ্রুত। করোনা মোকাবেলায় হোমনা ও মেঘনা উপজেলায় আন্তঃউপজেলার জন সাধারণের চলাচল নিয়ন্ত্রণে বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বসিয়ে তদারকি করছি। সকলের সহযোগিতায় আশা করি এর সুফল পাওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451