1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮:২০ অপরাহ্ন

সন্ধ্যার আগেই স্থল ভাগে তাণ্ডব চালাবে আম্পান

বিশেষ প্রতিনিধি :
  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ২৮ বার পঠিত

প্রতি ঘণ্টায় গতিবেগ বাড়িয়েছে আম্পান। ঘণ্টায় ২০ কিলোমিটার বেগে উপকূলের দিকে এগোচ্ছে সাইক্লোনটি। ইতোমধ্যে দাপট দেখানো শুরু করেছে উড়িষ্যার পারাদ্বীপে। আরও কাছে চলে এসেছে পশ্চিমবঙ্গের দীঘার। প্রবল বেগে পশ্চিমবাংলার বুকে আছড়ে পড়ার অপেক্ষায় সুপার সাইক্লোন আম্পান।কিছুক্ষণ আগে ঝড়টির এগোনোর গতিবেগ ছিল ঘণ্টায় ১৪ কিলোমিটার। এখন ২০ কিলোমিটার এগোচ্ছে ঘণ্টায়। স্থলভাগের যত কাছে আসছে ততই গতি দ্রুত হচ্ছে।

কলকাতা আবহাওয়া দপ্তরের শেষ খবর অনুযায়ী, স্থানীয় সময় বিকেল ৩টার পর আম্পান স্থলভূমিতে ঢোকার প্রক্রিয়া শুরু করে দিয়েছে। পাঁচটা থেকে সাড়ে পাঁচটার মধ্যে স্থলভাগে আছড়ে পড়তে পারে সাইক্লোনটি।

বর্তমানে ঘূর্ণিঝড়ের কেন্দ্রে গতিবেগ রয়েছে প্রতি ঘণ্টায় প্রায় ১৭০ থেকে ১৮০ কিলোমিটার। যা সর্বোচ্চ প্রতি ঘণ্টায় ২০০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। স্থলভাগে আম্পান যখন আছড়ে পড়বে তখন গতিবেগ হতে পারে প্রতি ঘণ্টায় ১৫৫ থেকে ১৬৫ কিলোমিটার।কলকাতাসহ উপকূলবর্তী জেলাগুলোতে কালো মেঘে ঢেকেছে আকাশ। শুরু হয়েছে বৃষ্টি এবং দমকা হাওয়া। স্থলভূমিতে আছড়ে পড়ার সময় কলকাতায় ঝড়ের সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ১৩০ কিলোমিটার। মোকাবিলায় প্রস্তত সরকার। রাজ্যেরে অনেক জেলায় ভেঙে পড়ছে গাছ। কলকাতায় বন্ধ হলো সমস্ত উড়ালপুলে যান চলাচল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451