1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২১ মে ২০২০, ০৭:৫২ অপরাহ্ন

তানোরে ঈদ সামগ্রীর ফেরিওয়ালা আ”লীগ নেতা সাইদুর

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ২ বার পঠিত

মহামারী করোনাভাইরাসের কবলে পড়ে ঘরবন্ধি মানুষ যখন ঈদ কিভাবে পার হবে ঈদের নানা রকমের সেমাই জামা কাপড়ের চিন্তায় দিশেহারা। বিশেষ করে দিন মজুর ভ্যান চালক চায়ের দোকানি নৈশ প্রহরী নিন্ম মধ্য বিত্ত জনসাধারন, মসজিদের ইমাম মুয়াজ্জিমরা এক প্রকার দুশ্চিন্তা নিয়ে দিন পার করছেন।

সেই সব জনসাধারণের মুখে সামান্য হাসি ফুটাতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ এবং রাজশাহীর তানোর উপজেলা আ”লীগের সভাপতি মুণ্ডুমালা পৌরসভার মেয়র ক্লিন ইমেজের সম্ভ্রান্ত পরিবারের বংশপরমপনায় শত বছরের রাজনীতিবিধ গোলাম রাব্বানীর সার্বিক পরামর্ষে নিজের অর্থে আ”লীগ নেতা সাইদুর রহমান ফেরিওয়ালার মত মুণ্ডুমালা পৌর এলাকার সকল ধরনের শ্রেণী পেশার মানুষের মাঝে ঈদ সামগ্রী মত বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিচ্ছেন। সাইদুর রহমান উপজেলার মুণ্ডুমালা পৌরসভার আ”লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

তিনি শুধু ঈদ সামগ্রীই না প্রথম থেকেই নিজের অর্থে পৌর এলাকায় নিয়োমিত ভাবে ত্রান দিয়েই গেছেন। দুর্যোগের সময় সাইদুর রহমান যে ভাবে ত্রান ঈদ সামগ্রী দিচ্ছেন এটা মুণ্ডুমালা পৌরবাসি কখনোই কল্পনা করতে পারেনি। সাইদুর যেন সব কিছু উজাড় করে দিয়েছেন পৌরবাসীর জন্য।

জানা গেছে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ এবং তাঁর রাজনৈতিক অভিভাবক মেয়র রাব্বানীর একান্ত সহযোগিতায় নিজ তহবিল থেকে ত্রান সামগ্রী বিতরণের পর এবার ফেরিওয়ালার মত ঈদের সামগ্রী বিতরণ করেই যাচ্ছেন। প্রথমে মুণ্ডুমালা পৌর এলাকার ৯ ওয়ার্ডের যতগুলো মসজিদ আছে এসব মসজিদের ১৫০জন ইমাম মুয়াজ্জিমদের মাঝে ঈদের সামগ্রী হিসেবে ১কেজি চিনি, ১কেজি আতব চাল, আধা কেজি তেল, ২৫০গ্রাম পাপড়, আধা কেজি লাচ্চা আধা কেজি খিল সেমাই, এক প্যাকেট দুধ, ৩০০ টাকা মুল্যের পাঞ্জাবির পিচসহ মোট ১১৫০ টাকার প্যাকেট দেয়া হয়। ৯ওয়ার্ডের আ”লীগের সভাপতি সাধারন সম্পাদকদের ১৯০০ টাকার প্যাকেট দেয়া হয়। এছাড়াও ৫০জন সুধিজনকে ঈদ সামগ্রী দেয়া হয়েছে এবং সাড়ে তিন হাজার দরিদ্র পরিবারের মাঝে দেয়া হয় ঈদের সামগ্রী।

এনিয়ে আ”লীগ নেতা সাইদুর রহমান জানান প্রধানমন্ত্রীর নির্দেশ এবং মেয়র মহোদয়ের একান্ত সহযোগিতায় মহান আল্লাহর অশেষ মেহের বানীতে এই দুর্যোগের সময় অসহায় মানুষের পাশে সাধ্য মোতাবেক চেষ্টা করেছি। সাদিপুরগ্রামের বয়স্ক বৃদ্ধা লালভান জানান মনে করেছিলাম সরকারি ত্রান কে দিবে, ত্রান নিতে লাইনে দাড়িয়ে থাকাও কষ্টকর। কিন্তু সন্তান তুল্য সাইদুর সেই আসা পুরুন করেছেন। দোয়া করি তিনি যতদিন বেচে থাকবেন ততদিন যেন আল্লাহ তাকে অসহায় মানুষের সেবার জন্য কবুল করেন।

উপজেলা আ”লীগ সভাপতি মুণ্ডুমালা পৌর মেয়র জানান সাইদুর কে বলা হয়েছিল পৌরসভার সকল শ্রেণী পেশার মানুষের মাঝে যেন খাদ্য সহায়তা প্রদান করা হয়। তিনি সাধ্য মোতাবেক ত্রানসহ ঈদের সামগ্রী পৌছিয়ে কিছুটা হলেও অসহায় দরিদ্রদের মুখে হাসি ফুটিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451