1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ০৩ জুন ২০২০, ১০:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
তানোরে প্রাথমিক স্কুলের গেট সীমানা প্রাচীর নির্মাণে অনিয়ম দুর্নীতি স্বামী শাশুড়ীর অত্যাচারে কন্যা সন্তান নিয়ে দিশেহারা গৃহবধু নাচোলের গম সিন্ডিকেটে তানোর খাদ্য গুদামে ১০ দিন পার হলেও এখনও ৪০টি গ্রাম রয়েছে অন্ধকারে, ক্ষতিগ্রস্থরা এখন দিশেহারা গাইবান্ধায় জেল সুপারের বিরুদ্ধে হরিজন সম্প্রদায়ের মানববন্ধন ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে ৭ম শ্রেণীর স্কুলছাত্রীর মৃত্যু তানোরে আলুর জমির ধানে কারেন্ট পোকার আক্রমণ ঝিনাইদহে গণপরিবহণে ৬০ ভাগ ভাড়া বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন গোবিন্দগঞ্জে ধান বোঝাই ট্রাকের ধাক্কায় স্কুল ছাত্র নিহত ঝিনাইদহ কালীগঞ্জের ডাউটি গ্রামে ভাঙা ঘরে চাঁদের আলো

ঝিনাইদহের সেচ্ছাসেবী সংগঠন “প্রবর্তন”

মোঃ জাহিদুর রহমান তারিক, ভ্রাম্মমান প্রতিনিধি ঝিনাইদাহ :
  • আপডেট টাইম : শুক্রবার, ২২ মে, ২০২০
  • ৪ বার পঠিত

‘দূরে থেকে পাশে দাঁড়াই, অনাহারীর আহার যোগাই’ এই স্লোগান নিয়ে সমাজের দুস্থ-অসহায় শ্রেণিদের পাশে দাঁড়িয়ে এক নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন ঝিনাইদহের “সেচ্ছাসেবী সংগঠন” এর এক ঝাঁক তরুণ-তরুণী।

সূত্রে জানা গেছে , করোনাভাইরাস যখন বাংলাদেশে তার জায়গা করে নিতে ব্যস্ত ঠিক তখন ঝিনাইদহের একঝাঁক তরুণ-কিশোর কিশোরী দাঁপিয়ে বেড়াচ্ছে পাড়া-মহল্লা তৈরি করেছেন প্রবর্তন নামের স্বেচ্ছাসেবী সংগঠন। এই ভয়ঙ্কর মহামারীর সময় সবাই যখন ঘরে কিন্তু তারা ঘরে বসে থাকেনি। দিন রাত কাজ করে যাচ্ছেন তারা। অসহায় মানুষের কল ফোনে পেলেই ছুটে যাচ্ছে তারা। অসহায় মানুষের পাশে থাকায় যে তাদের মূল উদ্দেশ্য।

তেমনি করে মহামারি দেশে আগমনের পর থেকেই ৩০০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করেছেন ঝিনাইদহের এই “প্রবর্তন সেচ্ছাসেবী সংগঠন” খাদ্য সামগ্রি বিতরণের মধ্যে থাকছে চাউল,ডাউল,আলু,তৈল,লবণ ইত্যাদি। আরও জানা গেছে, ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণের মধ্যে থাকবে সেমাই,চিনি,গুড়া দুধ,ডাউল ইত্যাদি। ঝিনাইদহের “প্রবর্তন সংগঠনের সদস্যগন প্রতিবেদককে জানান, সম্প্রতি নভেল করোনা ভাইরাস এর মহামারী রূপ ঠেকাতে পুরো বিশ্ব হিমশিম খাচ্ছে।

সমস্ত দেশ লকডাউন অবস্থায় সবচেয়ে বেশি ভোগান্তিতে রয়েছেন দিনমজুর ও খেটেখাওয়া মানুষেরা। তাঁদের সচেতনতা ও অর্থ উপার্জনের উৎসের অপ্রতুলতার দিকটি বিবেচনা করে আমাদের এ উদ্যোগ নেওয়া। ঝিনাইদহের ” প্রবর্তন সেচ্ছাসেবী সংগঠন”টি বাস্তবায়নে সংগঠনের সবুজ, আশিক, অলিভ, শিহাব, সায়েম, সানি, টাইসন, প্রান্ত, লিজা, তথি , অনিক প্রমূখ, দিন রাত খেটে যাচ্ছেন অসহায় মানুষের জন্য। এই সংগঠন এর বিভিন্ন ভার্সিটি পড়ুয়া শিক্ষার্থীরা সামাজিক দ্বায়বদ্ধতার জায়গা থেকে ফেসবুকে পোস্ট দেয়ার মাধ্যমে ও ফান্ড কালেকশন করছেন বলে জানা গেছে।

ঝিনাইদহ “প্রবর্তন সেচ্ছাসেবী সংগঠন” এর সভাপতি প্রতিবেদককে জানান, আমরা বাংলাদেশের সচেতন নাগরিক তাই জাতির ক্রান্তিলগ্নে মানবতার পাশে দাঁড়ানো উচিত। আমরা সে অনুভূতি থেকেই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছি। শুধু সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠান বা সংগঠনই নয় বৈশ্বিক এ বিপর্যয়ে আমরা মনে করি দেশের প্রভাবশালী বৃত্তবান দানশীল হৃদয়বান ব্যক্তিরাও এই দূর সমনয়ে দুস্থ মানবতার সাহায্যার্থে এগিয়ে আসা উচিত। তিনি আরও বলেন,আমাদের এ কাজ অব্যহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451