1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৩ অপরাহ্ন

ভারতে ২৪ ঘণ্টায় মৃত ৩৩, আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৪১২ জন

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৭৪ বার পঠিত

ভারতে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টার মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে মোট ৬৭৮টি নয়া সংক্রমণের ঘটনা ঘটেছে। দেশে এ পর্যন্ত মোট ১৯৯ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের বেড়ে হয়েছে ৬ হাজার ৪১২। আজ (শুক্রবার) সকালে স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে ওই তথ্য জানা গেছে। কার্যত দ্রুত ছড়িয়ে পড়ায় প্রতিদিন করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

ভারতে করোনার ক্রমবর্ধমান ঘটনা বিবেচনায় ২১ দিনের লকডাউন চলছে এবং এটি ১৪ এপ্রিল পর্যন্ত চলবে। যদিও করোনার ক্রমবর্ধমান বিপদের পরিপ্রেক্ষিতে উড়িষ্যার নবীন পট্টনায়েক সরকার রাজ্যটিতে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়িয়েছে। উড়িষ্যাই দেশের প্রথম রাজ্য যারা কেন্দ্রীয় সরকারের নির্ধারিত লকডাউনের সময় সীমার চেয়ে আরও ১৫ দিন লকডাউন বৃদ্ধি করেছে।

পশ্চিমবঙ্গের প্রতিবেশী ওই রাজ্যে সব শিক্ষা প্রতিষ্ঠানও আগামী ১৭ জুন পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের কাছেও একই দাবি জানিয়েছে সেরাজ্যের সরকার। উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রও লকডাউন বাড়ানোর পক্ষপাতি বলে জানা গেছে। এক্ষেত্রে উড়িষ্যা সরকার আগেভাগেই ওই সিদ্ধান্ত নেওয়ায় অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের উপরে চাপ বাড়ল বলে মনে করছেন বিশ্লেষকরা।

উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ট্রেন ও বিমান চলাচল বন্ধ রাখার জন্যও কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানিয়েছেন।

এদিকে, করোনা নিয়ে আশার খবর দিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। আইসিএমআরের এক কর্মকর্তা জানান, বুধবার পর্যন্ত ভারতে ১ লাখ ৩০ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে করোনা সংক্রমণের হার ৩/৫ শতাংশ। এই হার গত দু’মাস ধরে প্রায় একই রয়েছে।

অন্যদিকে, ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেছেন, করোনা বিদেশ থেকে আসা একটি রোগ। সেজন্য শুরুতেই কেন আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ করা হল না? কেন সিল করা হল না আন্তর্জাতিক সীমান্ত? রাহুল গান্ধীও সরকারকে সতর্ক করেছিলেন। কিন্তু সরকার কানে নেয়নি। প্রথম থেকে বিষয়টি শক্ত হাতে মোকাবিলায় নামলে আজ এভাবে গোটা দেশকে করোনার মতো মহামারীতে ভুগতে হত না বলে দাবি করেন তিনি। মোদি সরকারের পরিকল্পনার অভাবেই আজ মহামারী বলেও ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল মন্তব্য করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451