1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৯:১৩ পূর্বাহ্ন

করোনায় ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিরা যে অঞ্চলের

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : রবিবার, ২৪ মে, ২০২০
  • ৩৮ বার পঠিত

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ৪৮০ জনের মৃত্যু হলো। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৩ জন ও নারী পাঁচজন। এ ছাড়া ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রামে সাতজন ও সিলেটে একজন মারা গেছে।

বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো এক হাজার ৫৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ৩৩ হাজার ৬১০ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে।

অধ্যাপক নাসিমা আরো বলেন, ২৪ ঘণ্টায় মৃতদের বিশ্লেষণে দেখা যায়, রাজধানী ঢাকায় ১৫ জন,নারায়ণগঞ্জে তিনজন, গাজীপুরে দুজন এবং চট্টগ্রাম বিভাগের মধ্যে চট্টগ্রাম জেলায় দুজন, চট্টগ্রাম শহরে একজন, নোয়াখালীতে দুজন, চাঁদপুরে একজন, কুমিল্লায় একজন এবং সিলেটে একজন মারা গেছে।

ডা. নাসিমা সুলতানা আরো বলেন, মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন,৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। এ ছাড়া হাসপাতালে মারা গেছেন ২৩ জন, বাসায় চারজন এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় আট হাজার ৯০৮ জনের পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিল ৯ হাজার ১৮৪ জনের। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪১৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ছয় হাজার ৯০১ জন। যা শনাক্ত বিবেচনায় ২০ দশমিক ৫৩ ভাগ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে দেশে ৩৩ হাজার ৬১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট দুই লাখ ৪৩ হাজার ৫৮৩ জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451