1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:১৩ পূর্বাহ্ন

তানোরে কৃষকের গরু ধান বসতবাড়ি পুড়ে ছাই

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৫ মে, ২০২০
  • ২৫ বার পঠিত

রাজশাহীর তানোরে ঈদের আগের দিন বা চাঁদ রাতে একতার মণ্ডল নামের এক কৃষকের বসতবাড়ি, গরু ও গুলাভরা ধান পুড়ে ছাই হয়ে গেছে। তানোর পৌর এলাকার সুমাসপুরগ্রামে গত রোববার রাত্রি ১টার দিকে ভয়াবহ আগুন লাগার ঘটনাটি ঘটে। এতে করে ওই কৃষকের অন্তত ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুন লাগার ঘটনা তানোর ফায়ার ষ্টেশনকে খবর দিলে তাঁরা গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। ঘটনার পরে ঈদের দিন উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো ওই কৃষকের বাড়ি পরিদর্শন করে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং এসময় উপস্থিত ছিলেন থানার উপপরিদর্শক এসআই মোস্তফা, ওই ওয়ার্ডের কাউন্সিলর তাসির উদ্দিন।

নিঃস্ব হওয়া কৃষক একতার মণ্ডল জানান, অগ্নিকান্ডে তাঁর গোয়ালে থাকা ৪টি গরু পুড়ে গেছে, এর মধ্যে ৩টি গরু মারা গেছে। আরেক গরু কোনমতে বেঁচে আছে। তবে সেটিই মারা যাবার সম্ভবনা বেশি। ধান রাখা গোলায় ছিল ৪শো মন ধান, যা সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। দুই ছেলের ঘরে থাকা দুটি ফ্রিজ ফ্যানসহ আসবাব পত্র পুড়ে নষ্ট হয়ে গেছে। তিনি আরো জানান সব মিলে ৩ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। এত বড় ক্ষতি কিভাবে সামাল দিয়ে উঠবো সে চিন্তায় পরিবারের সদস্যরা চরম ভাবে মর্মাহত হয়ে পড়েছেন। ঈদের সব কিছু ম্লান হয়ে পড়েছে। আমাদের পরিবারে ঈদের সামান্য তম আনন্দ নেই। সরকারি ভাবে যদি সহায়তা পাওয়া যায় তাহলে পুনরায় ঘুরে দাড়াতে পারব।

ফায়ার সার্ভিসের ষ্টেশন ম্যানেজার আকবর আলী জানান আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রন করা হয়েছে
প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদ্যুতের শটসার্কিট আগুনের সুত্রপাত হতে পারে।এদিকে ঈদের দিন বিকেলে কৃষক একতারের বাড়ি পরিদর্শন করেছেন তানোর পৌর মেয়র মিজানুর রহমান মিজান। এসময় কৃষক একতারের পরিবারের সদস্যদের সাথে কথা বলে তাদের কে জানান কর্তৃপক্ষের সাথে কথা বলে সরকারি ভাবে সহায়তা পেলে তাদের মাঝে পৌছে দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451