1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:২৬ পূর্বাহ্ন

ভারতে সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন বিধি মেনে ঈদ উদযাপিত

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ২৫ মে, ২০২০
  • ৩১ বার পঠিত

ভারতে করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন বিধি মেনে বিভিন্ন রাজ্যে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। আজ (সোমবার) ঈদগাহ বা বড় কোনও মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়নি। ব্যক্তিগত উদ্যোগে বাসায় অথবা অপেক্ষাকৃত ছোটখাটো মসজিদ ও অন্যত্র দৈহিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ হয়েছে।

ভারতের রাজধানী দিল্লির ঐতিহাসিক জামে মসজিদে চিরাচরিত ঈদের জামাত অনুষ্ঠিত না হওয়ায় মসজিদটি আজ শূন্য হয়ে ছিল। এখানে কেবল শাহী ইমাম ও তাঁর পরিবারের কয়েকজন নামাজ আদায় করেছেন বলে জানা গেছে। স্বাভাবিক অবস্থায় দিল্লির জামে মসজিদে ঈদের সময় এক লাখের বেশি মানুষ নামাজ আদায় করেন। জুমা নামাজে এখানে কমপক্ষে দশ হাজার মানুষের জামাত হয়।

ভোপালের তাজ উল মসজিদ, হায়দ্রাবাদের মক্কা মসজিদে ঈদের জামাত হয়নি। পশ্চিমবঙ্গে আজ ঐতিহ্যবাহী রেড রোডের ঈদের জামাত, নাখোদা মসজিদ ও অন্যান্য বড় মসজিদ ও ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়নি।

পশ্চিমবঙ্গের পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরে আজ সপরিবারে বাসায় নামাজ আদায় করেছেন।

মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, এরকমভাবে আগে কখনও ঈদ পালন করিনি। গোসল করে, নতুন পোশাক পরে মসজিদে ঈদের নমাজ পড়তে যাওয়া, এই অভ্যেস তাঁর ছোটবেলা থেকেই। এবার ব্যতিক্রম ঘটল। পৃথিবী সঙ্কটের মুখে এছাড়া উপায় নেই বলেও তিনি মন্তব্য করেন।

ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী এমপি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অন্যরা ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451