1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৫ অপরাহ্ন

স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ভর্তি সুযোগ না পেয়ে গেটেই সন্তান প্রসব

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ২৪ বার পঠিত

সাদুল্লাপুর উপজেলার রাশেদা বেগম (৫০) নামের এক গর্ভবর্তী মা প্রসবের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে এসেও ভর্তি করে নেয়নি চিকিৎসকরা। ফলে ফিরে যাবার মূহূর্তে স্বাস্থ্য কমপ্লেক্সের গেট সংলগ্ন স্থানে সন্তান প্রসব হলো রাশেদার।

ঈদের দিন সোমবার (২৫ মে) সন্ধ্যার দিকে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেটে সংলগ্ন স্থানে রাশেদা বেগম ছেলে সন্তান জন্ম দেন।ওই প্রসূতি উপজেলার দামোদরপুর ইউনিয়নের জামুডাঙ্গা (ভাঙ্গা বাঁধের মাথা) গ্রামের বাদশা মিয়ার স্ত্রী। স্বজনরা জানান, বাড়িতে থাকা অবস্থায় রাশেদা বেগমের প্রসব বেদনা উঠে। এসময় বিলম্ব না করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা রাশেদাকে ভর্তি করে নেয়নি। এজন্য চিকিৎসকদের একাধিকবার অনুরোধ করা হলেও, কর্ণপাত করেনি তারা।

নিরুপায় হয়ে ওই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে আসতে স্বাস্থ্য কমপ্লেক্স গেট সংলগ্ন স্থানে রাশেদা বেগমের সন্তান প্রসব হয়। এতে স্থানীয় লোকজন সহযোগিতা করেন রাশেদাকে। সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক রিপন কুমার বর্মণ জানান, অধিক বয়সী গর্ভবর্তীদের প্রসববকালীন সময়ে রক্তক্ষরণ বেশী হয়। এ জন্য রাশেদাকে ভর্তি করে নেওয়া হয়নি। তাকে অন্যত্র ভর্তির পরামর্শ দেওয়া হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451