1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
ভারতসহ তিন দেশের নাগরিকদের প্রবেশে সৌদির নিষেধাজ্ঞা পাবনা ৪ আসনের উপ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে – সিইসি ঐতিহ্যবাহী টাউনহল রক্ষার দাবীতে বাংলাদেশ গ্রুপ থিয়েটারের মানববন্ধন খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সড়কে শৃঙ্খলা বড় চ্যালেঞ্জ খুলনায়! মাগুরা সদর উপজেলায় বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তি মাগুরার শালিখায় নিখোঁজ বিদ্যুত সরকারের মৃতদেহ নদী থেকে উদ্ধার অভয়নগরে সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন বাগেরহাটে হাঙ্গার প্রজেক্টের সচেতনতা মূলক সভায় বক্তারা সাতক্ষীরা আশাশুনির বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন

১৫ দেশের তাবলিগ জামাতের ৮৩ সদস্যের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দিল্লি পুলিশ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ২৯ বার পঠিত

ভারতের দিল্লি পুলিশ ১৫ টি দেশের ৮৩ তাবলিগ জামাত সদস্যের বিরুদ্ধে আদালতে চার্জশিট দিচ্ছে। আজ (মঙ্গলবার) গণমাধ্যমে ওই তথ্য প্রকাশ্যে এসেছে।

দিল্লি পুলিশের এক শীর্ষ কর্মকর্তা বলেন, যেসব দেশের নাগরিকদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হচ্ছে তাদের মধ্যে সৌদি আরব, চীন, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউক্রেন, ফিলিপাইন, ব্রাজিল, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, রাশিয়া, মরক্কো, ফ্রান্স, মিশর, মালয়েশিয়া, তিউনিসিয়া এবং জর্ডানের নাগরিকরা অন্তর্ভুক্ত রয়েছেন।

এদের সকলের বিরুদ্ধে বিদেশি আইনে চার্জশিট দেওয়া হচ্ছে। তাদের সকলের বিরুদ্ধে ভিসা শর্ত লঙ্ঘনের অভিযোগ রয়েছে। এসব নাগরিক ভারতের দিল্লির নিজামুদ্দিনে তাবলিগি মারকাজের জামাতে যোগ দিতে এসেছিলেন।

বিদেশি ওই নাগরিকদের বিরুদ্ধে অভিযোগ, তারা ভিসার শর্ত লঙ্ঘন করেছেন এবং সরকারকে সঠিক তথ্য দেননি। সেজন্য তাদের সকলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই সমস্ত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদের সময় এদের অনেকে মেনে নিয়েছেন যে তারা সরকারকে যে তথ্য দিয়েছিল তা সঠিক ছিল না।

দিল্লি পুলিশের শীর্ষ কর্মকর্তার মতে, ওই মামলার চার্জশিট পর্ব শুরু হয়েছে এবং আগামী দিনগুলোতে অনেক অভিযোগপত্র আদালতে পেশ করা হবে।

আজ (মঙ্গলবার) হিন্দি টিভি চ্যানেল ‘আজতক’-এর ওয়েবসাইটে প্রকাশ, অভিযুক্তদের বিরুদ্ধে বিদেশী আইন, মহামারী রোগ আইন ও দুর্যোগ আইনে মামলা করা হয়েছে। সাকেত আদালত আগামী ১২ জুন চার্জশিটের বিষয়টি গ্রহণ করবে এবং শুনানি করবে।

ভারতে করোনা সংক্রমণের মধ্যে গত মার্চ মাসে দিল্লির নিজামুদ্দিনে এক কর্মসূচিতে তাবলিগি জামাতের মারকাজ সদর দফতরে অনেক বিদেশী নাগরিক ছিলেন এবং তাদের অনেকেই ভারতের বিভিন্ন জায়গায় গিয়েছিলেন। এদের মধ্যে কিছু ব্যক্তি করোনা আক্রান্ত হন। এরফলে অন্য লোকদের মধ্যেও তা ছড়িয়ে পড়ে বলে গণমাধ্যমের একাংশে অপপ্রচার চালানো হয়। এক্ষেত্রে দিল্লি পুলিশ তাবলীগ জামায়াতের প্রধান মাওলানা সাদ ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলাসহ তদন্ত চালাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451