1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:২৫ অপরাহ্ন

আওয়ামীলীগ সভাপতি করোনায় মৃত্যুর ঘটনায় আমতলী উপজেলা লকডাউন

আব্দুল্লাহ আল নোমান,আমতলী প্রতিনিধি (বরগুনা) :
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ১২৫ বার পঠিত

আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিএম দেলওয়ার হোসেন (৭২) প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ আমতলী উপজেলাকে লকডাউন ঘোষনা করেছেন।

শুক্রবার বিকেল সাড়ে তিনটায় তিনি এ ঘোষনা দেন। মানুষকে সচেতন করতে জেলা প্রশাসকের পক্ষ থেকে উপজেলার সর্বত্র মাইকিং করা হয়েছে। এ ঘটনায় এলাকায় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।পুলিশ উপজেলায় প্রবেশ পথে চেকপোষ্ট বসিয়ে।
জানাগেছে, আমতলী উপজেলার প্রবীন রাজনীতিবিদ উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জিএম দেলওয়ার হোসেন গত মঙ্গলবার শ্বাস কষ্ট ও জ্বরে আক্রান্ত হন।

বুধবার তাকে আমতলী উপজেলা হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। বুধবার তিনি ওই হাসপাতালে চিকিৎসা নেন।ওই হাসাপাতালের চিকিৎসকরা তার করোনা ভাইরাস সন্দেহে নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) পাঠিয়ে দেন। ওই হাসপাতাল থেকে তাকে ওইদিনই বাড়ীতে নিয়ে আসা হয়।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার সময় তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবর উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে রাজনৈতিক অঙ্গণসহ সাধারণ মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং বরগুনা সংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু শোক জানিয়েছেন। তার মরদেহ একনজরে দেখতে উপজেলার হাজার হাজার নেতাকর্মী তার বাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রেখে জমায়েত হন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন, এএসপি (আমতলী-তালতলী সার্কেল) সৈয়দ রবিউল ইসলাম ও আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে পুলিশ সামাজিক দুরত্ব বজায় রাখাতে আগত নেতাকর্মীদের আহবান জানান। ওইদিন দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন করোনা ভাইরাসে মৃত্যুর সন্দেহে তার বাড়ী লকডাউন ঘোষনা করেন। ওইদিন বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় তার মরদেহ দাফন করা হয়।

এদিকে শুক্রবার দুপুরে জিএম দেলওয়ার হোসেনের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এমন প্রতিবেদন বরগুনা সিভিল সার্জন ও আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিসে আসে। তাৎক্ষনিক তিনি বিষয়টি তার বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীনকে জানান। নমুনা প্রতিবেদন করোনা ভাইরাসে তার মৃত্যু হয়েছে এমন খবরে উপজেলায় আতঙ্ক ছড়িয়ে পরেছে।

ওই দিন বিকেল সাড়ে তিনটার দিকে বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ আমতলী উপজেলাকে লকডাউন ঘোষনা করেছেন। মানুষকে সচেতন করতে বরগুনা জেলা প্রশাসকের উদ্যোগে মাইকিং করা হয়েছে। পুলিশ আমতলীর প্রবেশ পথে চেক পেষ্ট বসিয়েছেন।

আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, উপজেলা লকডাউন করায় আমতলী প্রবেশ পথে চেকপোষ্ট বসানো হয়েছে। কেউ আমতলীতে প্রবেশ এবং বের হতে পারবে না।

আমতলীর ইউএনও মনিরা পারভীন বলেন, লকডাউন চলাকালিন সমায়ে ফার্মেসী ও সবজির দোকান ছাড়া সব দোকান বন্ধ থাকবে। এ্যাম্বুলেন্স ছাড়া কোন গাড়ী সড়কে চলবে না। এ বিষয়ে সচেতন করতে জেলা প্রশাসকের পক্ষে উপজেলার সর্বত্র মাইকিং করা হয়েছে।

বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ বলেন, জিএম দেলওয়ার হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় ঘটনায় আমতলী উপজেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। তিনি আরো বলেন, তার সংস্পর্শে যারা এসেছেন তাদের হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। তার সংস্পর্শে যারা এসেছে প্রয়োজন অনুসারে তাদের রক্ত পরীক্ষা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451