1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৯ পূর্বাহ্ন

করোনা ভাইরাসে দিনাজপুরে এক স্বাস্থ্য কমপ্লেক্সের বারজনসহ ৩১জন শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
  • ৩১ বার পঠিত

দিনাজপুরে দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘন্টায় নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগের ১২জনসহ ৩১জন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়েছেন। ৩১জনের মধ্যে দিনাজপুর সদরে ৩ জন পুরুষ আর একজন নারী ৩০-৩৭বছর, নবাবগঞ্জে ৮জন পুরুষ আর ৫জন মহিলার বয়স ২৯-৫৫ বছর এবং বিরামপুরে ৭ জন পুরুষ আর ১ জন নারী বয়স ২১-৩৬বছর এবং চিরিরবন্দরে ২জন পুরুষ বয়স ৩২ ও ৬৭ এবং পার্বতীপুরে ১জন পুরুষ ও ২জন নারী ২২-৫০বছর আর ১জন এক মাস বয়সের শিশু করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের সকলে হোম আইসোলেশনে রয়েছেন।

এনিয়ে দিনাজপুরে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা ১৭৯জন। যার মধ্যে পুরুষ ১৩১জন, নারী ৩৯জন ও শিশু ৯জন রয়েছে। এর মধ্যে হোম আইসোলেশনে আছে ১৩৩জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৯জন, হাসপাতালে ভর্তি ৪জন, সুস্থ্য হয়েছেন ৩২জন এবং মারা গেছেন একজন। নিশ্চিত করেছেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

নবাবগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ শাহাজাহান আলী জানান, আক্রান্তরা হলেন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য সহকারী রাশেদুল ইসলাম(৩০), নাসরিন বেগম(৫২), রেজিনা বেগম (৫০), মাহমুদা বেগম(৫০), রুমিনা খাতুন(৩৮), আনোয়ার হোসেন(২৯), বোরহানুল হক(৩৩), নুরুল ইসলাম(৫৫), নিলুফার বেগম(৪০), সিএসসিপি আরিফুল হক(৩৯), কামরুজ্জামান(৩৫) ও মেডিকেল টেকনোলিজিষ্ট(রেঃ গ্রাঃ) এনামুল হক(৩৬)। তাদের লক্ষন নেই। তবে আবার তাদের নমুনা পাঠানো হয়েছে।

বুধবার রাতে প্রাপ্ততত্তে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ আরও জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৪৫জনের নমুনার ফলাফলের মধ্যে ৩১টি করোনা পজিটিভ এবং বাকী ১১৩টির ফলাফল নেগেটিভ।

এ পর্যন্ত ২৯০৯টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ২৮৫৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে ১৭৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় গত ২৪ঘন্টায় হোম কেয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২২৩জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২১০১জন এবং প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে ১০৫জন।

তিনি আরও জানান, আক্রান্ত ১৭৯জনের মধ্যে ১৩১জন পুরুষ, ৩৯জন নারী ও শিশু ৯জন। এদের মধ্যে রয়েছে সদর উপজেলায় ৪২জন (মৃত একজনসহ), কাহারোলে ৯জন, বিরলে ২২জন, বোচাগঞ্জে ৯জন, পার্বতীপুরে ১১জন, ফুলবাড়ীতে ৪জন, নবাবগঞ্জে ২০জন, হাকিমপুরে ২জন, খানসামায় ৬জন, বিরামপুরে ১৮জন, ঘোড়াঘাটে ১৯জন, চিবিরবন্দরে ৬জন ও বীরগঞ্জে ১১জন।

এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩২ জন। এদের মধ্যে সদরে ৬জন, ফুলবাড়ীতে ১জন, নবাবগঞ্জে ৪জন, পার্বতীপুরে ৩জন, কাহারোলে ৭জন, বোচাগঞ্জে ২জন, হাকিমপুরে ২জন ও ঘোড়াঘাটে ১জন, বিরামপুরে ৩জন, বীরগঞ্জে-২জন। এরমধ্যে হোম আইসোলেশনে আছে ১৩৩জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৯জন, হাসপাতালে ভর্তি ৪জন, সুস্থ্য হয়েছেন ৩২জন এবং মারা গেছেন একজন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451