1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:০১ অপরাহ্ন

ঈদ আনন্দে বিষাক্ত অ্যালকোহল পান করে স্বামী-স্ত্রীসহ ৯ জনের মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
  • ২২ বার পঠিত

ঈদ আনন্দে ঈদের রাতে বন্ধুদের নিয়ে দিনাজপুরে বিরামপুরে নেশাজাতীয় বিষাক্ত রেক্টিফাইট স্পিরিট (এ্যালকোহল) খেয়ে নারীসহ ৯ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৯ জন হয়। গুরুত্বর অসুস্থ হয়ে কয়েকজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ওই এলাকার ‘পল্লী হোমিও হল’ এর সত্ত্বাধিকারি ডা.আব্দুল মান্নানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
এর আগে বুধবার দুপুর পর্যন্ত স্বামী স্ত্রীসহ ৬ জন মারা যায়। পরে রাতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২জন এবং ওই রাতেই রংপুর মেেিকল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা যান। বিরামপুর থানার ওসি মো.মনিরুজ্জামান মনির বিষয়টি নিশ্চিত করেন।

গতকাল বৃহস্পতিবার সকালে দিনাজপুর জেলা পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) শচীন চাকমা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এর আগে বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুর রহমান, সিনিয়র সহকারী পুলিশসুপার মিথুন সরকার, পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল, থানার ওসি মনিরুজ্জামান মনির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
অপরদিকে, বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সমন্বয়ে একটি অভিযান পরিচালনা করা হয়। এসময় পৌর শহরের ‘সরকার হোমিও হল’ নামে এক দোকান থেকে ১৯ টি কার্টুনে ২০০০ এর উর্দ্ধে রেক্টিফাইট স্পিরিট এর বোতল উদ্ধার করা হয়েছে।

মৃতরা হলেন- বিরামপুরের মাহমুদপুর এলাকার আব্দুল আজিজ এর ছেলে সোহেল রানা (৩০) এবং আবুল হোসেন এর ছেলে মনোয়ার হোসেন (৪২)এবং আব্দুল খালেক এর ছেলে আব্দুল আলিম (৪০), বিরামপুর পৌরশহরের মাহমুদপুর এলাকার আনোয়ারুল ইসলামে ছেলে আব্দুল মতিন(২৭), তোজাম্মেল হোসেন এর ছেলে আজিজুল ইসলাম(৩৩) একই এলাকার সুলতান মাহমুদ এর ছেলে মহসিন আলী(৩৮), হঠাৎপাড়া এলাকার শফিকুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী মঞ্জুয়ারা (৩৫) এবং শহরের ইসলাম পাড়া এলাকায় তাপস কুমার এর ছেলে অমৃত রায়(২৫)।
এছাড়াও চিকিৎসাধিন রয়েছেন, জালাল উদ্দিন এর ছেলে আব্দুর সাত্তার (৩৭) শহিদুল ইসলামের ছেলে হৃদয় (২১), গোলাম মোস্তফার ছেলে জার্জেস শাহ (৩৮), আব্দুল খালেক এর ছেলে শাহিন (৩২)। তারা বিরামপুর পৌরশহরের মামুদপুর এলাকার বাসিন্দা।

মৃত মহসিন আলীর বাবা সুলতান মাহমুদ বলেন, আমার ছেলে শহরের পরিবহন শ্রমিকের কাজ করত। সে নিয়মিত এ্যালকোহল পান করত। সে ঈদের রাতেও এ্যালকোহল পান করে বাসায় আসলে পরিবারের লোকজন বকাঝকা করে। পরে মঙ্গলবার রাতে এলাকার বেশ কয়েক যুবকের সঙ্গে আবারো সে এ্যালকোহল পান করে বাড়িতে আসে। ভোর রাতে হঠাৎ সে অসুস্থ হলে তাকে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তার শরীরের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোলায়মান হোসেন মেহেদি বলেন, বুধবার ভোরে বিষাক্ত রেক্টিফাইট স্পিরিট (এ্যালকোহল) খেয়ে গুরুত্বর অসুস্থ অবস্থায় ১৫জন চিকিৎসা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এর মধ্যে ১১জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর ও দিনাজপুর পাঠানো হয়। বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সেই চিকিৎসাধীন অবস্থায় স্বামী স্ত্রী মারা যান। উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এখনো দুইজন চিকিৎসাধীন রয়েছেন।

বিরামপুর থানার ওসি মো.মনিরুজ্জামান মনির বলেন, এ পর্যন্ত স্বামী-স্ত্রীসহ বিরামপুর উপজেলার ৯ জনের মৃত্যু হয়েছে। তাদের লাশ উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হবে। রিপোর্ট পাওয়া গেলে আসল ঘটনা জানা যাবে। তবে পরিবারের লোক জনের দাবি তারা রেক্টিফাইট স্পিরিট (অ্যালকোহল) খেয়ে মারা গিয়েছে। এ ঘটনায় এক পল্লীচিকিৎসককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। অসুস্থদের মধ্যে আরো প্রাণহানী হতে পারে বলে জানান তিনি।

দিনাজপুর পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন পিপিএম বলেন, করোনার মধ্যেও এমন ঘটনা বেদনাদায়ক। আমি প্রতিটি পরিবারের কাছে গিয়ে তাদের সমবেদনা জানিয়েছি। তিনি বলেন, আটক হোমিও চিকিৎসকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তার পরিচালিত দোকানটিসহ যে দোকান থেকে সে রেক্টিফাইট স্পিরিট ক্রয় করত সেটিও বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451