1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১:১৯ অপরাহ্ন

বাগেরহাটে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহি বাস চলাচল শুরু

বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০
  • ২৩ বার পঠিত

স্বাস্থ্যবিধি মেনে করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়ে দুরপাল্লাসহ বাগেরহাটের অভ্যন্তরীণ ১৬টি রুটে বাস চলাচল শুরু করেছে। সোমবার সকালে বাগেরহাট কেন্দ্রীয় বাসষ্ট্যান্ড থেকে বিভিন্ন রুটে যাত্রী নিয়ে এসব বাস গন্তব্যে ছেড়ে যায়। স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাট আন্ত:জেলা বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন এসব রুটে বাস ছাড়ছে। স্বাস্থ্যবিধির কারনে এসব রুটে ৬০ শতাংশ বাসের ভাড়া বৃদ্ধি করেছে বাস মালিক সমিতি। যাত্রীবাহি বাসের ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহণ করছে বাস চালকেরা।

দেখা গেছে, বাসের চালক ও তার সহকারির মূখে মাক্স, হাতে হ্যান্ড গ্লাভস রয়েছে। যাত্রীদের শরীরের তাপমাত্রা মেপে ও হ্যান্ড স্যানিটাইজার করে বাসে উঠতে সহযোগিতা করছেন বাস শ্রমিকরা। যাত্রীরা মুখে মাক্স পরে বাসে উঠে সামাজিক দুরত্ব বজায় রেখে একেকজন যাত্রী একেক সিটে বসছেন।
বাস চালকরা বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা রাস্তায় গাড়ি চালাচ্ছি।

ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে একেকজন যাত্রীর জন্য একেকটি সিট বরাদ্দ রেখেছি। একজনের পাশের আরেকজনকে বসতে দিচ্ছি না। মুখে মাক্স না থাকলে কোন যাত্রীদের আমরা বাসে উঠতে দিচ্ছিনা।

বাগেরহাট শ্রমিক ইউনিয়ন নেতা সিরাজুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে বাগেরহাটের বিভিন্ন রুটে বাস চলাচল শুরু হয়েছে। যাত্রীদের সামাজিক দুরত্ব নিশ্চিত করতে বাসের ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহণ করার সিদ্ধান্ত নিয়েছি। যার কারনে এই রুটে যাত্রীদের কাছ থেকে ৬০ শতাংশ ভাড়া বেশি নেয়া হচ্ছে।

বাগেরহাট আন্ত:জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে জেলার ১৬টি রুটে বাস চলাচল শুরু হয়েছে। প্রতিটি বাসে হাত ধোয়ার ব্যবস্থা রাখা, হ্যান্ড স্যানিটাইজার এবং চালক ও তার সহকারিদের মুখে মাক্স ও হ্যান্ড গ্লাভস রাখা বাধ্যতামূলক করা হয়েছে। সরকারের নির্দেশনা মেনে না চললে বাস মালিক ও চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451