1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে ‘নিজের বলার একটা গ্রুপ ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন সাতক্ষীরার কলারোয়ায় জিকেবিএসপি’র ২ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ উদ্বোধন পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ পালিত ঝালকাঠিতে ৯০হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে দক্ষিন বঙ্গের গণমানুষের মুখপাত্র লোকসমাজ – সুমিত আদিবাসী উরাও জনগোষ্ঠীর উপর গবেষণার ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন তালায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে বালিয়াকান্দিতে উপজেলা আইন শৃংখলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সভা মাগুরায় জাতীয় কন্যা শিশু দিবসে আলোচনা সভা সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

মৌসুমের ফলের বাজার এখন ঐতিহাসিক গোর-এ-শহীদ রড়-ময়দানে

দিনাজপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০
  • ৩৮ বার পঠিত

করোনা ভাইরাসের প্রভাবে অনন্য স্বাদের টসটসে দেশের সেরা দিনাজপুরী লিচুর বাজারজাতকরনের সুবিধার্তে স্থানীয়ভাবে বাজারটি সরিয়ে দিনাজপুর ঐতিহাসিক গোর-এ-শহীদ রড়-ময়দানে নেয়া হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণজনিত পরিস্থিতিতে ক্রেতা-বিক্রেতাদের মাঝে সামাজিক দূরত্বসহ সকল ধরনের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এ উদ্যেগ নেয় জেলা প্রশাসন।

গতকাল সোমবার দিনাজপুর পৌরসভার মধ্যে কালিতলায় অবস্থিত সকল মৌসুমী ফলের বাজার (পাইকারি ও খুচরা) গোর-ই-শহীদ বড় ময়দানে স্থানান্তরের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

একইসাথে জেলা প্রশাসক বিভিন্ন দোকান পরিদর্শন করেন এবং লিচু চাষী ও ফল ব্যবসায়ীদের সাথে কথা বলেন্।

এসময় জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেন, এই স্থানান্তরের মাধ্যমে ফল চাষী, ফল ব্যবসায়ী এবং ক্রেতা সাধারন সকলেই উপকৃত হবে। এখানে বাহির থেকে আগত ব্যবসায়ীরা নিরাপদে থাকতে ও খাবার খাওয়ারও ব্যবস্থা করা হয়েছে। পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের দুটি প্রতিষ্ঠানের বুথ স্থাপন করা হয়েছে। ক্রেতারা ইচ্ছা করলে এখান থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে ফল প্রেরণ করতে পারবেন।

এদিকে, লিচু চাষী এবং ফল ব্যবসায়ীরা জানান, এই স্থানান্তরের ফলে লিচু বিপণন, পরিবহন, দেশের বিভিন্ন স্থানে প্রেরণে তাদের কোন সমস্যা হচ্ছে না, বরং সুবিধা হয়েছে। বাইরের ব্যবসায়ীদের থাকা-খাওয়ারও কোন সমস্যা নেই। ব্যবসা ভাল হচ্ছে বলেও জানান তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451