1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে ‘নিজের বলার একটা গ্রুপ ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন সাতক্ষীরার কলারোয়ায় জিকেবিএসপি’র ২ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ উদ্বোধন পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ পালিত ঝালকাঠিতে ৯০হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে দক্ষিন বঙ্গের গণমানুষের মুখপাত্র লোকসমাজ – সুমিত আদিবাসী উরাও জনগোষ্ঠীর উপর গবেষণার ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন তালায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে বালিয়াকান্দিতে উপজেলা আইন শৃংখলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সভা মাগুরায় জাতীয় কন্যা শিশু দিবসে আলোচনা সভা সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

যুক্তরাষ্ট্রে প্রাণহানি ১ লাখ ৮ হাজার ছাড়াল

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ৩ জুন, ২০২০
  • ৩০ বার পঠিত

আক্রান্তের হার না কমায় করোনায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে থামছে না মৃত্যুর মিছিল। টানা দুইদিনে প্রাণহানি কিছুটা কমলেও আবারও তা বাড়তে শুরু করেছে। যার সংখ্যা ১ লাখ ৮ হাজার ছাড়িয়েছে।

একইসঙ্গে সংক্রমণ ছড়ানোর নতুন মাত্রা যুক্ত হয়েছে দেশটিতে। পূর্বের ন্যায় এখনও গড়ে বিশ হাজারের বেশি মানুষকে সংক্রমিত করছে প্রাণঘাতি করোনা ভাইরাস। তবে বেড়েছে সুস্থতার হার।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী করোনায় ভয়াবহ সংকটে পড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে ২১ হাজার ৮৮২ জন। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১৮ লাখ ৮১ লাখ ২০৫ জনে দাঁড়িয়েছে। মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ১ হাজার ১৩৪টি প্রাণ। যাতে মোট প্রাণহানি বেড়ে ১ লাখ ৮ হাজার ৫৯ জনে ঠেকেছে। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬ লাখ ৪৫ হাজার ৯৭৪ জন।

এর মধ্যে শুধু নিউইয়র্কেই প্রাণহানি ৩০ হাজার ছাড়িয়েছে। যেখানে করোনার শিকার ৩ লাখ প্রায় ৮২ হাজার মানুষ। দ্বিতীয় স্থানে থাকা নিউ জার্সিতে আক্রান্ত ১ লাখ সাড়ে ৬৩ ছাড়িয়েছে। এর মধ্যে প্রাণ গেছে ১১ হাজার ৭৮৩ জনের।

ইলিনয়সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৩ হাজার ছুঁই ছুঁই। যেখানে প্রাণহানি ৫ হাজার ৫২৫ জনে ঠেকেছে। ক্যালিফোর্নিয়ায় ১ লাখ প্রায়১৮ হাজার মানুষের দেহ মিলেছে করোনার সংক্রমণ। প্রাণ গেছে ৪ হাজার ৩৬০ জনের।

সংক্রমণ লাখ ছাড়িয়েছে ম্যাসাসুয়েটসসে, যেখানে প্রাণহানিও ৭ হাজার পেরিয়েছে। করোনা ৭৭ হাজারের বেশি মানুষের দেহে মিলেছে পেনসিলভেনিয়ায়। মৃত্যু হয়েছে সেখানে সাড়ে ৫ হাজার ৬৯১ জনের।

এছাড়া, মিসিগান, ফ্লোরিডা ও ম্যারিল্যান্ডে বেড়েছে সংক্রমণ ও প্রাণহানি। এ তিন অঙ্গরাজ্যেই আক্রান্ত অর্ধ লাখের বেশি করে। এর মধ্যে সর্বোচ্চ সাড়ে ৫ হাজার মৃত্যু হয়েছে মিসিগানায়। এরপরই ফ্লোরিডায় আড়াই হাজার ও ম্যারিল্যান্ডে ২ হাজার ৬শ।

দেশটিতে সবচেয়ে কম আক্রান্ত ও মৃত্যু ভার্জিন আইসল্যান্ডসে। যেখানে এখন পর্যন্ত ৭০ জনের দেহে মিলেছে করোনার সংক্রমণ। আর তাতে প্রাণ হারিয়েছেন মাত্র ৬ জন।

এমন অবস্থায় ভয়াবহ বিপর্যয়ে পড়া যুক্তরাষ্ট্রের অর্থনীতি পুনরুদ্ধারে লকডাউন তুলে নেয়ার চিন্তা করছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এ জন্য সব অঙ্গরাজ্যগুলোর গর্ভনরকে চাপ দিয়ে আসছেন তিনি।

গত সপ্তাহেই করোনারাঘাতে যুক্তরাষ্ট্রের পরই টালমাটাল দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলের ওপর যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট। স্থগিত হয়েছে জি-৭ সম্মেলন।

এদিকে, নিরাপত্তা বাহিনী কর্তৃক এক কৃষ্ণাঙ্গ হত্যার জের ধরে উত্তপ্ত হয়েছে যুক্তরাষ্ট্র। করোনার ভয়াবহতা উপেক্ষা করে নিউ ইয়র্কসহ অন্যান্য রাজ্যে হয়েছে বিক্ষোভ, ভাঙচূর ও গাড়িতে আগুন দেয়ার ঘটনা। ১৫টির বেশি রাজ্যে জারি করা হয়েছে কারফিউ। দেশটিতে বহু বছর ধরে শ্বেতাঙ্গদের সঙ্গে অমানবিক আচরণ করে আসছে মার্কিনীরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451