1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:৩৮ পূর্বাহ্ন

করোনা উপসর্গ নিয়ে পাবনায় ২ব্যক্তির মৃত্যু

শফিক আল কামাল, পাবনা প্রতিনিধি :
  • আপডেট টাইম : বুধবার, ৩ জুন, ২০২০
  • ৩০ বার পঠিত

সুজনগর উপজেলা থেকে ১জুন সুমন হোসেন (৬৫) নামের এক ব্যক্তি সর্দি, জ্বর ও কাশি নিয়ে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। করোনা উপসর্গ থাকায় তাকে সন্দেহভাজন রোগী হিসেবে আইসোলেশন ইউনিটে রাখা হয়। মঙ্গলবার (০৩’জুন) দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। ঐ ব্যক্তির নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। ঐ ব্যক্তির দেহে করোনা ভাইরাস ছিল কিনা নমুনার পরীক্ষার রিপোর্ট এখনো হাসপাতাল কর্তৃপক্ষের হাতে পৌঁছেনি।

অপরজন চাটমোহর উপজেলায় আটলঙ্কা নতুন পাড়ায় নজরুল ইসলাম (৬৫) মঙ্গলবার (০৩’জুন) রাতে জ্বর ও শ্বাসকষ্ট থাকায় পাবনা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার এ তথ্য নিশ্চিত করেছেন। পারিবারিক সূত্র দাবি করা হয় ঐ ব্যক্তি এ্যাজমা রোগে আক্রান্ত ছিলেন।

মঙ্গলবার রাজশাহী মেডিকেলের ল্যাব থেকে পাঠানো ৬৬টি নমুনার পরীক্ষার ফলে সর্বোচ্চ ১৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে পাবনা সদরের ১০ জন এবং সুজানগরের ৩ জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ জনে। আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। তারা নিজের বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। এছাড়া তাদের পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছে। পাবনার সিভিল সার্জন ডা. মেহেদি ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও ঢাকা থেকে করোনা আক্রান্ত হয়ে আরও ৬ জন রোগী পাবনায় এসে অবস্থান করছেন। তাদের হোম আইসোলেশনে রাখা হয়েছে। ঢাকা ফেরত এই ৬জন আক্রান্তদের নিয়ে পাবনায় এ পর্যন্ত ৫৫ জন করোনা রোগীর অবস্থান। এদের মধ্যে ৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

পাবনার সিভিল সার্জন আরও জানান, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য পাবনা শহরতলীর পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ শয্যার (কোভিড-১৯) চিকিৎসা হাসপাতাল হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। সেখানে ১জন করোনা রোগী ভর্তিও রয়েছে। এছাড়া পাবনা জেনারেল হাসপাতালে ২০ শয্যাসহ জেলার ৮উপজেলা হাসপাতালে ১০ শয্যার করে মোট ২০০ শয্যার কোভিড-১৯ এর চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451