1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৮ পূর্বাহ্ন

নারায়নগঞ্জ ও ঢাকা থেকে আগত লোকজন। জনমনে আতঙ্ক

আব্দুল্লাহ আল নোমান,আমতলী প্রতিনিধি (বরগুনা) :
  • আপডেট টাইম : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ৩৮ বার পঠিত

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমনে সারাদেশে অঘোষিত লকডাউন চলছে। সরকারের এ নির্দেশনা উপেক্ষা করে নারয়ানগঞ্জ,মুন্সিগঞ্জ, কেরানীগঞ্জ ও ঢাকা থেকে আগতরা আমতলী উপজেলার বিভিন্ন এলাকায় শতাধীক লোক অবস্থান করছে।

তারা কোয়ারেন্টাইন মানছে না। নিজেরে ইচ্ছামাফিক তারা চলাফেরা করছে। এতে আমতলী উপজেলার মানুষের মাঝে অজানা আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়রা দ্রুত এদের চিহিৃত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।

জানাগেছে, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রাদুর্ভাব থেকে মানুষকে রক্ষায় সাধারণ ছুটি ঘোষনা করে সকল মানুষকে স্ব-স্ব স্থানে থাকার নির্দেশ দিয়েছেন সরকার। সরকারী নির্দেশনা উপেক্ষা করে প্রশাসনের নজর এড়িয়ে ঢাকা, কেরানীগঞ্জ, মুন্সিগঞ্জ ও নারায়নগঞ্জ থেকে শতাধীক লোক নদী ও সড়ক পথে আমতলীতে এসেছে। তারা আমতলী এসে তাদের ইচ্ছামাফিক চলাফেরা করছে। সরকারী নির্দেশিত কোয়ারেন্টাইন মানছে না।

এদের মধ্যে কিছু লোকের জ্বর ও সর্দির উপসর্গ রয়েছে বলে জানান স্থানীয়রা। এতে আমতলী উপজেলার মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়রা দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানাগেছে, উপজেলার চাওড়া ইউনিয়নের চন্দ্রা গ্রামে নসু হাওলাদারের মেয়ে ময়না ও জামাতা বায়েজিত গত বৃহস্পতিবার ঢাকা থেকে এসেছেন। স্থানীয়রা জানান তারা অসুস্থ্য। গোছখালী গ্রামের ফারুক খলিফার ছেলে দিপু খলিফা তার স্ত্রী ও দুই সন্তান নিয়ে শুক্রবার বাড়ীতে ফিরেছেন। তারা হোমকোয়ারেন্টাইন মানছে তারা। তারা অবাধে চলাফেরা করছে। চাওড়া কাউনিয়া গ্রামের গৌরাঙ্গের বাড়ীতে এক লোক নারায়নগঞ্জ থেকে এসেছেন।হলদিয়া ইউনিয়নের উত্তর তক্তাবুনিয়া গ্রামে বাবুল ফকির নারায়নগঞ্জ থেকে এসেছেন। তিনি কোয়ারেন্টাইন মানছে না।

গত বৃহস্পতিবার রাতে নারায়নগঞ্চ ও মুন্সিগঞ্জ থেকে বলগেটে করে লোক এসেছে। তারা উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থান করছেন। এদিকে গত বুধবার রাতে সোনাখালী মগরার ব্রীজ সংলগ্ন এলাকায় কেরানীগঞ্জ থেকে ১০৯ জন ইটভাটার শ্রমিক আসে। পরে তাদের পুলিশ আটক করে আমড়াগাছিয়া সাইক্লোণ সেল্টারের কোয়ারেন্টাইনে রেখেছেন। গত বৃহস্পতিবার রাতে মুন্সিগঞ্জ থেকে ২৩ জন শ্রমিক কলাগাছিয়া এসেছেন। পুলিশ তাদের মধ্যে থেকে ৮ জনকে কোয়ারেন্টাইনে রেখেছেন। কিন্তু পুলিশ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে শতাধীক লোক আমতলীর বিভিন্ন এলাকায় অবস্থান করেছেন বলে জানান স্থানীয়রা।

নাম প্রকাশে অনিচ্ছুক কলাগাাছিয়া এলাকার কয়েকজন বলেন, রাতে আধারে নৌ-পথে নারায়নগঞ্জ ও মুন্সিগঞ্জ থেকে লোকজন এসে উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থান করছে। এরা অবাধে চলাফেরা করছে। তাদের কারনে এলাকায় করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে। দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা।

আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, ঢাকা ও নারায়নগঞ্জ থেকে যারা এসেছেন তাদেরকে কোয়ারেন্টাইনে রাখার জন্য পুলিশ কঠোর চেষ্টা চালাচ্ছেন। তিনি আরো বলেন, খবর পেলেই ওই বাড়ীতে পুলিশ পাঠিয়ে তাদের হোমকোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আসা লোকজনের প্রতি প্রশাসনের কঠোর নজরদারী রয়েছে। তাদের বাধ্যতামুলক হোমকোয়ারেন্টাইন করতে নির্দেশ দেয়া হয়েছে। যারা হোমকোয়ারেন্টাইন মানবেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451