1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:০৫ অপরাহ্ন

ইউনাইটেডে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু, এক সপ্তাহ পর মামলা

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৩৮ বার পঠিত

করোনা ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ রোগীর মৃত্যু হওয়ায় রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অবহেলাজনিত অগ্নিকাণ্ডের অভিযোগ এনে এতে বলা হয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণেই আইসোলেশন ইউনিটে আগুনের ঘটনা ঘটে।

বুধবার রাতে আগুনে পুড়ে মারা যাওয়া এক রোগীর মেয়ের স্বামী গুলশান থানায় মামলাটি দায়ের করেন। বিষয়টি সংশ্লিষ্ট ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান নিশ্চিত করেছেন।

ওসি কামরুজ্জামান বলেন, ‘মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি। তবে হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, পরিচালক, কর্তব্যরত ডাক্তার ও নার্সদের আসামি করা হয়েছে।

জানা যায়, গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে (মূল ভবনের বাইরে স্থাপিত) আগুন লাগে। এ ঘটনায় ৫ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। অগ্নিদগ্ধ অবস্থায় যাদের মরদেহ উদ্ধার করা হয় তারা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন এন্থনি পল (৭৪), মনির হোসেন (৭৫) ও মাহাবুব (৫০)। তারা সবাই হাসপাতালের আইসোলেশন ইউনিটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন।

মামলাটি যিনি দায়ের করেছেন তিনি ভেরুন এন্থনি পলের মেয়ে জামাই।

অগ্নিকাণ্ডের পরপরই ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়, হাসপাতালের অগ্নিনির্বাপক ব্যবস্থা যথাযথ ছিল না। বেশিরভাগ অগ্নিনির্বাপক যন্ত্রই ছিল মেয়াদ উত্তীর্ণ। তবে হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করে, মূল ভবনের বাইরের আইসোলেশন ইউনিটে সম্ভবত শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ড সৃষ্টি হয়। অন্যদিকে করোনা ইউনিটে মেয়াদ উত্তীর্ণ অগ্নিনির্বাপক যন্ত্র ছিল। নতুন অগ্নিনির্বাপক যন্ত্র স্থাপন করা হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451