1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৫ অপরাহ্ন

বিশ্বব্যাপী করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০
  • ২৮ বার পঠিত

বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত শনাক্তের গ্রাফে আরও একটি নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৩০ হাজার ৫২৯ জন মানুষ। যা একদিনে সর্বোচ্চ।

এই বিপুল সংখ্যক আক্রান্তের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ব্রাজিলে। একদিনেই দেশটিতে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩০ হাজার ১৩৬ জন মানুষ। মোট আক্রান্ত ৬ লাখ ৪৬ হাজার। আর এরই মধ্যে সেখানে প্রাণ হারিয়েছে অন্তত ৩৫ হাজার মানুষ।

এর আগেরদিনই বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ২৯ হাজার ৬৬৩ জন।

আক্রান্তের সংখ্যার দিক থেকে সবথেকে এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ছাড়িয়েছে আর প্রাণ হারিয়েছে ১ লাখ ১১ হাজারেরও বেশি মানুষ।

পার্শ্ববর্তী দেশ ভারতেও বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে সেখানে ২ লাখ ৩৬ হাজার মানুষের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গেছে। প্রাণ হারিয়েছে সাড়ে ছয় হাজারেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ নিয়ে বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৮ লাখ ৪৪ হাজারে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রাণ হারিয়েছে ৪ হাজার ৯০৬ জন। সব মিলিয়ে মৃতের সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। পরে বিশ্বব্যাপী তা মহামারী রূপ ধারণ করে। বর্তমানে ২১৮টি দেশের লাখ লাখ মানুষ এই ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451