1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪০ পূর্বাহ্ন

করোনা থেকে সুস্থ ৩৪ লাখ ১১ হাজারের বেশি মানুষ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ৭ জুন, ২০২০
  • ৩৪ বার পঠিত

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে সারা বিশ্বে আজ রোববার পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৯ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৩১ লাখ ৬০ হাজার ৯৮ জন চিকিৎসাধীন এবং তাদের মধ্যে ৫৩ হাজার ৫৮৬ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ৩৪ লাখ ১১ হাজার ৯৮ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে সাত লাখ ৫১ হাজার ৮৯৪ জন, ব্রাজিলে তিন লাখ দুই হাজার ৮৪, রাশিয়ায় দুই লাখ ২১ হাজার ৩৮৮ জন, স্পেনে সেরে উঠেছে এক লাখ ৯৬ হাজার ৯৫৮ জন, জার্মানিতে এক লাখ ৬৮ হাজার ৯০০, ইতালিতে এক লাখ ৬৫ হাজার ৭৮, তুরস্কে এক লাখ ৩৫ হাজার ৩২২, ইরানে এক লাখ ৩২ হাজার ৩৮, ভারতে এক লাখ ১৮ হাজার ৬৯৫, মেক্সিকোতে ৮১ হাজার ৫৪৪, চীনের মূল ভূখণ্ডে ৭৮ হাজার ৩৩২, পেরুতে ৭২ হাজার ৭৩১ এবং ফ্রান্সে ৭০ হাজার ৮০৬ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া সৌদি আরবে ৭১ হাজার ৭৯১, কানাডায় ৫৩ হাজার ৬১৪, সুইজারল্যান্ডে ২৮ হাজার ৭০০, বেলজিয়ামে ১৬ হাজার ১৯০, অস্ট্রিয়ায় ১৫ হাজার ৭৮৯, বাংলাদেশে ১৩ হাজার ৩২৫, দক্ষিণ কোরিয়ায় ১০ হাজার ৫৫২, অস্ট্রেলিয়ায় ছয় হাজার ৬৯০ এবং মালয়েশিয়ায় ছয় হাজার ৬৩৫ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং চার লাখ দুই হাজার ৪৭ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451