1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৫ পূর্বাহ্ন

খুলনা নগরীর বেশ কয়েকটি এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় ২৪ ব্যক্তিকে জরিমানা

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • আপডেট টাইম : রবিবার, ৭ জুন, ২০২০
  • ২৯ বার পঠিত

নগরীতে স্বাস্থ্যবিধি ভঙ্গের দায়ে বিভিন্ন আইনে ২৪ জন ব্যক্তিকে এক লক্ষ পনের হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন। শনিবার খুলনা মহানগরীতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোহাম্মদ হেলাল হোসেনের নেতৃত্বে পরিচালিত হয় মোবাইল কোর্টের অভিযান।

এ সময় স্বাস্থ্যবিধি অমান্য করার কারণে কঠোর অবস্থান ও জরিমানা করা হয়, অসহায় দরিদ্র রিক্সা চালক, দিনমজুর, শ্রমিক ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

মানবিকতা ও কঠোরতর মোবাইল কোর্ট পরিচালনার এক অনন্য সাধারণ দৃষ্টান্ত স্থাপন করেন খুলনার জেলা ম্যাজিস্ট্রেট। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোঃ ইউসুপ আলীকে সাথে নিয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যসজিস্ট্রেট নগরীর ডাকবাংলো, সাতরাস্তা, পিটিআই মোড়, রয়েলের মোড় এবং সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় মোবাইল কোর্টের অভিযানে নেতৃত্ব প্রদান করেন।

এ সময় জেলা ম্যাজিস্ট্রেট সঙ্গীয় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাশেদুল ইসলাম, দেবাশীষ বসাক, শারমিন জাহান লুনা এবং নূরী তাসমিন ঊর্মি স্বাস্থ্যবিধি ভঙ্গের দায়ে বিভিন্ন আইনে ২৪ জন ব্যক্তিকে এক লক্ষ পনের হাজার টাকা জরিমানা করেন। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮-এর ২৪(১) ধারায় এবং দ-বিধি, ১৮৬০-এর ২৬৯ ধারায় এসব জরিমানা করা হয়।

অপরদিকে জেলা প্রশাসক ও তাঁর সঙ্গীয় অতিরিক্ত জেলা ম্যাজস্ট্রেট, খুলনা সহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বল্প আয়ের অসহায় নিম্নবিত্ত মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ হিসেবে মাস্ক বিতরণ করেন। এ সময় নগরীর বিভিন্ন স্থানে প্রায় পাঁচশতাধিক মাস্ক বিতরণ করা হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন কওে হ্যান্ড মাইকে প্রচারণা চালানো হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার, খুলনা সদর থানা পুলিশ, সোনাডাঙ্গা থানা পুলিশ এবং আনসারের সদস্যরা। স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করতে এবং স্বাস্থ্যবিধি অমান্যকারীদের আইনের আওতায় আনতে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451