1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভারতসহ তিন দেশের নাগরিকদের প্রবেশে সৌদির নিষেধাজ্ঞা পাবনা ৪ আসনের উপ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে – সিইসি ঐতিহ্যবাহী টাউনহল রক্ষার দাবীতে বাংলাদেশ গ্রুপ থিয়েটারের মানববন্ধন খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সড়কে শৃঙ্খলা বড় চ্যালেঞ্জ খুলনায়! মাগুরা সদর উপজেলায় বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তি মাগুরার শালিখায় নিখোঁজ বিদ্যুত সরকারের মৃতদেহ নদী থেকে উদ্ধার অভয়নগরে সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন বাগেরহাটে হাঙ্গার প্রজেক্টের সচেতনতা মূলক সভায় বক্তারা সাতক্ষীরা আশাশুনির বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৮১৯ জনের মৃত্যু

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ১০ জুন, ২০২০
  • ৩০ বার পঠিত

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরো ৮১৯ জন প্রাণ হারিয়েছে। মঙ্গলবার জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

মঙ্গলবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় বুধবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক এই প্রতিষ্ঠানের পরিসংখ্যান অনুযায়ী, এনিয়ে দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ১১ হাজার ৭৫১ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৭৩ হাজার ৮০৩ দাঁড়ালো। দেশটিতে আক্রান্তের সংখ্যা ক্রমেই ২০ লাখের দিকে এগিয়ে যাচ্ছে।

কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক থেকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। ফলে দেশটিতে মৃতের ও আক্রান্তের সংখ্যা বিশ্বের অন্য যেকোন দেশের তুলনায় অনেক বেশি।

তবে বৃটেন, ফ্রান্স, ইতালি ও স্পেনসহ ইউরোপের বিভিন্ন দেশের তুলনায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যু হার কম।

গত দুই সপ্তাহ ধরে করোনাভাইরাসে প্রতিদিনের হিসাবে মৃতের সংখ্যা হ্রাস পেয়ে কয়েকদিন ধরেই ১ হাজারের নিচে নেমে আসতে দেখা যাচ্ছে। তবে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির প্রবণতা প্রায় একই রকম রয়েছে। এক্ষেত্রে দেখা যাচ্ছে প্রতিদিন প্রায় ২০ হাজার মানুষ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হচ্ছে।

গত মধ্য এপ্রিলে যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ ভাইরাসে একদিনে মৃতের সংখ্য ৩ হাজার ছাড়িয়ে যেতে দেখা যায়।

ম্যাসাচুসেটস ইউনিভার্সিটির গবেষকদের মতে, ৪ জুলাই নাগাদ যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে প্রায় ১ লাখ ৩০ হাজারে দাঁড়াতে পারে । মহামারি সংক্রান্ত ১১ টি মডেল থেকে তারা দেশটিতে করোনায় মৃত্যুর এমন ধারণা দেন।

যুক্তরাষ্ট্রে এ মহামারি ভাইরাস ছড়িয়ে পড়ার গতি মধ্য এপ্রিলের পিকের তুলনায় কিছুটা কমে এলেও স্বাস্থ্য বিশেষজ্ঞরা ভাইরাসটির ছড়ানো নিয়ে এখনো উদ্বিগ্ন। তারা বলছেন, গত সপ্তাহে ছড়িয়ে পড়া বর্ণবাদ বিরোধী ব্যাপক বিক্ষোভের কারণে আগামী সপ্তাহগুলোতে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা নতুন করে আরো অনেক বেড়ে যেতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451