1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:২০ অপরাহ্ন

দিনাজপুরের গ্রামাঞ্চলের অধিকাংশ রাস্তা এখন চাতাল !

দিনাজপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২৮ বার পঠিত

দিনাজপুরের খানসামা, বিরল, কাহারোলসহ বিভিন্ন উপজেলার গ্রামাঞ্চলের অধিকাংশ পাকা-কাঁচা রাস্তাগুলো এখন ধান-খড়সহ মৌসুমী ফসল শুকানোর চাতালে পরিণত হয়েছে। ফলে বেড়েছে সড়ক ছোট-বড় সড়ক দূর্ঘটনা।

সরেজমিনে দেখা যায়, খানসামা উপজেলার অধিকাংশ পাঁকা-কাচা রাস্তাগুলোতে ধান-খড়, ভুট্টাসহ মৌসুমী ফসল শুকানো হচ্ছে এতে চাষীরা উপকৃত হলেও বিপাকে পড়ছে চলাচলকারীরা। কেননা ধানের খড় ও ভুট্টা অতি পিচ্ছিল সামান্য কারণে যানবাহন পিছলে গিয়ে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। এমনকি ধানের খড়ের উপর ব্রেক করলে যে কোন ধরনের যানবাহনের ব্রেক অকেজো হয়ে যায়। এই সমস্যা হওয়ায় মোটরসাইকেল, ভ্যান ও সাইকেল চালকদের পক্ষে যানবাহন চালানো কষ্টসাধ্য হয়ে পড়েছে। এ অবষ্থা অন্যান্য উপজেলার গ্রামাঞ্চলের রাস্তাগুলো।

এদিকে রাস্তায় ফসল মাড়াই এবং শুকানোর কাজে নিয়োজিত কৃষকদের সাথে কথা হলে তারা জানান, বাড়িতে জায়গা না থাকায় বাধ্য হয়ে সড়কে ফসল মাড়াই ও শুকানো কাজ করছেন।

খানসামায় সম্প্রতি সড়ক দূর্ঘটনায় আহত ঢাবি শিক্ষার্থী রাশেদ মিলন জানান, নিজে যতই সাবধান থাকি আশেপাশের মানুষ যদি সাবধান না থাকে, তাহলে বিপদ হবেই। নির্বিঘেœ চলাচল ও সড়ক দূর্ঘটনা কমাতে পাকা রাস্তায় খড় শুকানো বন্ধ ও রাস্তার ভাঙ্গাগুলো দ্রুত সংস্কার করা প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451