1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:১৮ অপরাহ্ন

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়াল, মৃত ২৭৬

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৮৭ বার পঠিত

ভারতে চলমান লকডাউনের মধ্যেও বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। গেল ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭৬৮ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৩৫৬ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১৬ জন মানুষ।

চিকিৎসকরা বলছেন, দেশজুড়ে করোনা পরীক্ষার সংখ্যা বেড়েছে,ফলে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনায় ভারতের সবথকে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে মৃত্যুহার ৭ শতাংশ। শনিবার সকাল পর্যন্ত মহারাষ্ট্রে ৩০ হাজার পরীক্ষা হয়েছে। পজিটিভ ধরা পড়েছে ১ হাজার ৫৭৪ জনের। এরপরেই তামিলনাড়ু। করোনা পজেটিভ এসেছে ৯১১ জনের মধ্যে। মারা গেছে ৮ জন।

ওড়িশা, পঞ্জাব, তেলেঙ্গানাতেও বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। লকডাউনের এই সময়সীমাতেই দিল্লিতে ১০৬৯টি নতুন কেস ধরা পড়েছে। ১১ এপ্রিল সকাল পর্যন্ত ভারতে কোভিড-১৯-এ মৃত্যুর হার ৩.২১ শতাংশ। আলাদা করে দেখলে, পঞ্জাবে মৃত্যুর হার ৮.৩৩ শতাংশ। মধ্যপ্রদেশে ৭.৫৯ শতাংশ এবং দিল্লির ক্ষেত্রে এই হারটা ১.৪৪ শতাংশ।

তবে পরিসংখ্যান বলছে করোনা টেস্ট করার হার যে রাজ্যে যত বেশি, সেখানে মৃত্যুর হার তত কম। পঞ্জাবে এ পর্যন্ত ৩ হাজার ৪৬১ জনের পরীক্ষা হয়েছে। সেখানে করোনায় মৃত্যু হার ৮.৩৩। মধ্যপ্রদেশে ৭ হাজার ৪৯টি টেস্ট হয়েছে। পজিটিভ ধরা পড়েছে ৪৩২। অন্য দিকে, ১০ এপ্রিল পর্যন্ত দিল্লিতে ১১ হাজার ৬১টি নমুনা পরীক্ষা হয়েছে। মারা গিয়েছেন ১৪ জন। রাজধানীতে মৃত্যুহার ১.৪৪ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451