1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:১৩ অপরাহ্ন

এক হাজার ৯২০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

নীলফামারী প্রতিনিধি :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৩৪ বার পঠিত

নীলফামারী সদরে পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনে ৪৮০ জন প্রাান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, চারা ও সার প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।

জেলা কৃষি বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মো. ওবাদুর রহমান মন্ডল জানান, কর্মসূচির আওতায় এক শতক জমিতে চাষের জন্য প্রতি কৃষককে ডাটা, সীম, বেগুন,পুইশাক, কলমিশাক, মরিচ, লালশাক, মুলা, চিচিংগা, ঝিংগা, লাউ, করলা ও উন্নত জাতের চারটি করে পেঁপে চারা বিতরন করা হয়। সাথে পরিচর্যা ও ঘেড়ার জন্য বেড়া, জৈব-অজৈব সার বাবদ এক হাজার ৯৩৫ টাকা করে মোবাইল ব্যাংকিং মাধ্যমে প্রদান করা হয়।

জেলার ছয় উপজেলার ৬০টি ইউনিয়নে এক হাজার ৯২০ জন কৃষক ওই সুবিধা পাবেন। সবমিলে খরচ হবে ৫০ লাখ ৫৯ হাজার ২০০ টাকা। আগামী ১৪ জুনের মধ্যে সকল উপজেলায় বীজ ও টাকা বিতরণ করা হবে।

এসময় সদর উপজেলা কৃষিকর্মকর্তা মো. কামরুল হাসানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার। ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রশীদ মঞ্জু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451