1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :

ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ আর নেই

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ২৬ বার পঠিত

ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ (৭৫) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার দিবাগত রাত পৌনে ১২টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আওয়ামী লীগের এই প্রবীণ নেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব নাজমুল হক সৈকত মধ্যরাতে এনটিভি অনলাইনকে বলেন, ‘মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী বাসায় অসুস্থ হয়ে পড়লে রাতে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তাঁর শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতিও গভীর সমবেদনা জানান।

ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসাইন গণমাধ্যমকে বলেন, ‘বাসায় অসুস্থ হয়ে পড়লে প্রতিমন্ত্রীকে রাত ১০টার দিকে সিএমএইচে নেওয়া হয়। পরে তাঁকে নীবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। রাত পৌনে ১২টায় তাঁকে মৃত ঘোষণা করা হয়।’

‘আমরা ধারণা করছি, শেখ মোহাম্মদ আব্দুল্লাহ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে তিনি আগে থেকেই ডায়াবেটিসসহ নানা রোগে আক্রান্ত ছিলেন’ যোগ করেন আনোয়ার হোসেন।

২০১৯ সালে আওয়ামী লীগ টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করলে টেকনোক্র্যাট কোটায় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান শেখ মোহাম্মদ আবদুল্লাহ। তিনি গোপালগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি ছিলেন। ওই এলাকার উন্নয়ন কর্মকাণ্ড তিনিই তত্ত্বাবধান করতেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে একাধিকবার সম্পাদকমণ্ডলীর সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

শেখ মোহাম্মদ আবদুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মরহুম শেখ মো. মতিউর রহমান এবং মা মরহুমা মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই ও তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয় ছিলেন।

এর আগে শনিবার সকালেই চিরবিদায় নিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামীকাল রোববার তাঁকে বনানী করবস্থানে দাফন করা হবে।

আওয়ামী লীগ পরিবারে এই শোকের মধ্যেই চলে গেলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451